ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

১০৬

হেলমেট ছাড়া মেলছে না পেট্রল-অকটেন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেল আরোহী পেট্রল-অকটেন মেলছে না। সোমবার থেকে জেলা পুলিশের কড়া নির্দেশনার পর নিয়মটি কার্যকর হয়। এতে হেলমেট ছাড়াও মোটরসাইকেলে দুই আরোহীর বেশি হলে পেট্রল-অকটেন দিচ্ছে না পাম্প মালিকরা। এরইমধ্যে পাম্পগুলোতে টানানো হয়েছে নির্দেশনা সম্বলিত পোস্টার। 

এ ব্যাপারে চাঁদপুরের অতিরিক্ত এসপি মিজানুর রহমান জানান, মোটরসাইকেল চালকদের সচেতনতা বাড়ানো ও দুর্ঘটনা কমাতে দুটি উদ্যোগ নিয়েছে পুলিশ। এর মধ্যে হেলমেট ছাড়া ও দুই আরোহীর বেশি মোটরসাইকেলকে পেট্রল এবং অকটেন না দিতে নির্দেশনা দেয়া হয়েছে। এটি বাস্তবায়নের জন্য চাঁদপুরবাসীর সহযোগিতা চায় পুলিশ। এ ধরনের নির্দেশনা বাস্তবায়ন করতে গণসচেতনা বাড়াতে হবে। যেসব দোকানে হেলমেট ছাড়া তেল বিক্রি হবে, তাদের বিরুদ্ধে এসপির সঙ্গে কথা ব্যবস্থা নেয়া হবে। 

চাঁদপুরের ট্রাফিক পুলিশের টিআই সাইফুল ইসলাম জানান, এসপির নির্দেশে প্রতিটি পাম্পে হেলমেট ছাড়া ও তিন আরোহী চলাচলকারী মোটরসাইকেলের কাছে তেল বিক্রি না করতে নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনা ঠিক মতো পালন হচ্ছে কিনা তা মনিটরিং করা হচ্ছে। 

এদিকে পেট্রল পাম্পে হেলমেট ছাড়া তেল বিক্রি না করায় ও নতুন সড়ক আইনের ফলে চাঁদপুরে হেলমেট বিক্রির হিড়িক পড়েছে। শহরের রাস্তা-ঘাটে হেলমেট ছাড়া মোটরসাইকেলের দেখা মেলছে হাতে গোনা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর
//