ব্রেকিং:
সাজাপ্রাপ্ত আসামী পুলিশের জালে আটক রায়পুরে পানিবন্দী ১০ ইউপির মানুষ পেশীর টান? প্রতিকারের সহজ উপায় কম গ্যাস খরচ করে রান্নার সেরা কৌশল! স্ত্রীদের সঙ্গে রাসূল (সা.) এর আচরণ ও বিনোদন ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর দুঃসময়ের নেতাদের নেতৃত্বে আনা হবে: কাদের আজ ভয়াল ১২ নভেম্বর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা যেভাবে ঘটে দুই ট্রেনের সংঘর্ষ (ভিডিও) ট্রেন দুর্ঘটনায় আহতদের প্রচুর রক্তের প্রয়োজন দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন যুক্তরাজ্যে গাঁজা দিয়ে তৈরি হচ্ছে ওষুধ সেন্টমার্টিনে আটকা পর্যটকদের আনতে তিন জাহাজ ৯৯৯ এ কল, পুলিশ-কোস্টগার্ডের অভিযানে ৩০ জীবন রক্ষা সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ গৃহবধূ ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় আটক ১২ ভোলায় ট্রলার ডুবিতে এক জেলের প্রাণহানি, নিখোঁজ ১০ টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকা সেই এসআই প্রত্যাহার টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

৩৯

হেলমেট ছাড়া মেলছে না পেট্রল-অকটেন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেল আরোহী পেট্রল-অকটেন মেলছে না। সোমবার থেকে জেলা পুলিশের কড়া নির্দেশনার পর নিয়মটি কার্যকর হয়। এতে হেলমেট ছাড়াও মোটরসাইকেলে দুই আরোহীর বেশি হলে পেট্রল-অকটেন দিচ্ছে না পাম্প মালিকরা। এরইমধ্যে পাম্পগুলোতে টানানো হয়েছে নির্দেশনা সম্বলিত পোস্টার। 

এ ব্যাপারে চাঁদপুরের অতিরিক্ত এসপি মিজানুর রহমান জানান, মোটরসাইকেল চালকদের সচেতনতা বাড়ানো ও দুর্ঘটনা কমাতে দুটি উদ্যোগ নিয়েছে পুলিশ। এর মধ্যে হেলমেট ছাড়া ও দুই আরোহীর বেশি মোটরসাইকেলকে পেট্রল এবং অকটেন না দিতে নির্দেশনা দেয়া হয়েছে। এটি বাস্তবায়নের জন্য চাঁদপুরবাসীর সহযোগিতা চায় পুলিশ। এ ধরনের নির্দেশনা বাস্তবায়ন করতে গণসচেতনা বাড়াতে হবে। যেসব দোকানে হেলমেট ছাড়া তেল বিক্রি হবে, তাদের বিরুদ্ধে এসপির সঙ্গে কথা ব্যবস্থা নেয়া হবে। 

চাঁদপুরের ট্রাফিক পুলিশের টিআই সাইফুল ইসলাম জানান, এসপির নির্দেশে প্রতিটি পাম্পে হেলমেট ছাড়া ও তিন আরোহী চলাচলকারী মোটরসাইকেলের কাছে তেল বিক্রি না করতে নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনা ঠিক মতো পালন হচ্ছে কিনা তা মনিটরিং করা হচ্ছে। 

এদিকে পেট্রল পাম্পে হেলমেট ছাড়া তেল বিক্রি না করায় ও নতুন সড়ক আইনের ফলে চাঁদপুরে হেলমেট বিক্রির হিড়িক পড়েছে। শহরের রাস্তা-ঘাটে হেলমেট ছাড়া মোটরসাইকেলের দেখা মেলছে হাতে গোনা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
এই বিভাগের আরো খবর
//