ব্রেকিং:
কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রামগঞ্জ বেগমগঞ্জ সড়কে যাত্রী হয়রানী রোধে ওসির পদক্ষেপ লক্ষ্মীপুরে স্যোশাল মিডিয়া ব্যবহারে সচেতনতামূলক সেমিনার রামগতি থানা পুলিশ কর্তৃক ১ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার দায়িত্ব পেলে ভাইকেন্দ্রিক রাজনীতি মুক্ত লক্ষ্মীপুর গড়বো : পিংকু এক মাস আগে সৌদিতে গিয়ে লাশ হলেন ইয়ামিন যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত নভেম্বরের মধ্যেই লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ: ভূমিমন্ত্রী অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি, সম্পদের ভাগবাটোয়ারা নিয়ে তারেক-শর্মিলার দ্বন্দ্বের বলি খালেদা দেশবিরোধী ষড়যন্ত্র চালাতে লন্ডনে তারেকের ৪টি উইং! দিল্লিতে সহিংসতায় নিহত বেড়ে ২৪, ঘর ছাড়ছেন আতঙ্কিত লোকজন ফেনীতে হতাশায় ফাঁস দিলেন ব্যবসায়ী! দাদা হত্যা মামলায় নাতি গ্রেফতার পাপিয়ার সহযোগীরাও আইনের আওতায় আসবে: দুদক সচিব চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত আগামী বছরই ট্রেনে যাওয়া যাবে দার্জিলিং
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

১১২

২৫ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি এক মাস সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, কিছু অস্বাদু প্রতিষ্ঠান কোচিংয়ের নামে প্রশ্নফাঁস করার অপচেষ্টা থেকে শুরু করে নকল সরবরাহসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে যুক্ত প্রমাণিত হওয়ায় এ পদক্ষেপ নিতে হচ্ছে। সে কারণে দেখা যায়, যারা এসবের সঙ্গে জড়িত নয় তারাও এরমধ্যে চলে আসছে।

বিষয়টির ব্যাখ্যা করে তিনি বলেন, দেশে অনেক রকম কোচিং সেন্টার রয়েছে। ও-লেভেল এবং এ-লেভেলের যারা পরীক্ষা দেন তাদের জন্য কোচিং সেন্টার আছে। এছাড়া ইংরেজি শেখার জন্য, বিসিএস ও বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য কোচিং সেন্টার আছে। এগুলো যদি একেবারে আলাদা-আলাদা প্রতিষ্ঠান হত তাহলে বন্ধ করাটা অনেক সহজ হত। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, একই ছাদের নিচে একই প্রতিষ্ঠানের নানারকম কোচিং হয়। 

তাই কারা-কারা অপকর্মের সঙ্গে জড়িত থাকছে তা আলাদা করার কোনো সুযোগ থাকে না উল্লেখ করে দীপু মনি বলেন, একই ছাদের নিচে সব রকমের কোচিং চলে। সে কারণেই বাধ্য হয়ে এই এক মাস সব কোচিং বন্ধ রাখতে হচ্ছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর
//