ব্রেকিং:
লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি ভবানীগঞ্জে কর্মহীন পরিবহণ শ্রমিকদের মাঝে সদর এমপি’র ত্রাণ বিতরণ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো লক্ষ্মীপুরে লকডাউন অবস্থায় অসুস্থ যুবকের মৃত্যু : নমুনা সংগ্রহ
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

৩০

৩০ শতাংশ বেতন নেবেন না ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

 

আগামী এক বছরের জন্য ৩০ শতাংশ বেতন নেবেন না ভারতের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও রাজ্যপালরা। তারা নিজেরাই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সোমবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রিসভার এক বৈঠকের এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর এ তথ্য নিশ্চিত করেন।

জাভড়েকর জানান, দেশটির সব সাংসদদের ভাতা ও পেনশনের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী এক বছরের জন্য তাদের বেতন ও ভাতা থেকেও ৩০ শতাংশ কেটে নেয়া হবে। অর্থাৎ তারা সবাই ৭০ শতাংশ বেতন বা ভাতা পাবেন। 

জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বেতন থেকে কেটে নেয়া ওই ৩০ অংশ একটি কনসোলিডেটেড ফান্ডে জমা হবে। টাকাগুলো করোনা মোকাবিলায় খরচ করা হবে।

জাভড়েকর আরো জানান, দুই বছরের জন্য অর্থাৎ আগামী ২০২২ সাল পর্যন্ত দেশটির সাংসদ উন্নয়ন তহবিলের টাকাও ওই একই ফান্ডে জমা করা হবে।

সূত্র- আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর
//