ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

হাওরে ধান কাটা তদারকিতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

সুনামগঞ্জের তাহিরপুর, জামালগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন হাওরে ধান কাটা তদারকিতে বেরিয়েছেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।

মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ জেলার তাহিরপুর, জামালগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার হাওরের ধান কাটা কার্যক্রম তদারকি করেন। তারা হাওরে ঘুরে কৃষক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন।

এর আগে গত ১৯ এপ্রিল থেকে হাওরে হাওরে ঘুরে কৃষকদের দ্রুত ধান কাটার পরামর্শ ও প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন তারা। গতকাল দিরাই ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়ও এভাবে তদারকি করেন তারা।

এ সময় কৃষক ও শ্রমিকরা প্রশাসনের কাছে তাদের সমস্যা ও সহায়তার কথাও জানান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাউবোর প্রধান প্রকৌশলী সিলেট মো. নিজামুল হক ভূইয়া, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট, শ্রী নিবাস দেবনাথসহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং উপজেলা নির্বাহী অফিসার, বিশ্বম্ভরপুর জনাব সমীর বিশ্বাস উপস্থিত ছিলেন।

জানা গেছে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৬ এপ্রিল ২০২০ তারিখ হতে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এর ফলে সুনামগঞ্জ জেলায় অকাল বন্যা হওয়ারও আশংকা রয়েছে।

এ অবস্থার প্রেক্ষিতে আগাম বন্যার হাত থেকে বোরো ফসল রক্ষার জন্য বিভাগীয় কমিশনার নিজে মাঠ পর্যায়ে ফসল কাটার কার্যক্রম তদরকি করছেন বলে জেলা প্রশাসন জানিয়েছে।
সিলেট বিভাগীয় কমিশনার ও সুনামগঞ্জ জেলা প্রশাসকসহ কর্মকর্তাগণ আজ মঙ্গলবার বিশ্বম্ভরপুর উপজেলার করচার হাওরসহ বিভিন্ন হাওরের ধান কাটা কার্যক্রম সরেজমিন তদারকি করেন।

তাছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, সুনামগঞ্জ মোহাম্মদ সুহেল মাহমুদ জগন্নাথপুর উপজেলার মইয়ার হাওর ও নলুয়ার হাওরসহ বিভিন্ন হাওরের ধান কাটা কাজ তদারকি করেন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সুনামগঞ্জ মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী শাল্লা উপজেলার বিভিন্ন হাওর ধান কাটা কাজ তদারকি ও সঠিক সময়ে নিরাপদে ধান কর্তন সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//