ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৮ ১৪৩১

  • || ১৫ মুহররম ১৪৪৬

ব্যবহৃত মাস্ক-পিপিই ধুয়ে বিক্রি, বিএনপি নেতার ২ বছরের জেল

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

 বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে চাহিদা বেড়েছে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভসের। এসব পণ্য বিক্রিও হচ্ছে চড়া দামে। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহার করা মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে সেগুলো ধুয়ে ফের বাজারে বিক্রি করছেন। এমন অভিযোগে রাজধানীর ভাটারা বালুর মাঠ এলাকায় অভিযান চালায় র‌্যাব।

অভিযানে মনির হোসেন নামে এক বিএনপি নেতাকে আটক করে ২ বছর কারাদণ্ড দেওয়া হয়। এসময় দুই ট্রাক পরিমাণ মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করা হয়। মনির ভাটারা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক।

এসব ব্যবহৃত পণ্য দেশে করোনা ঝুঁকি আরও বাড়াচ্ছে বলে জানায় র‌্যাব।

শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১০টার দিকে ভাটারা এলাকায় এমন একটি গোডাউনের সন্ধ্যান পায় র‌্যাব। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

সারওয়ার আলম বলেন, আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে। পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হয়। গোডাউন থেকে মনির হোসেনকে আটক করে ২ বছর সাজা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, চক্রটি এগুলো পরিষ্কার করে মিটফোর্ডে নিয়ে বিক্রি করছিল। ব্যবহৃত এসব পণ্যই পরে বাজারে যাচ্ছে। অভিযানে দুই ট্রাকের বেশি মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//