ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

তুরাগের সীমানা নিয়ে ৬২ পরিবারের আবেদন নিষ্পত্তির নির্দেশ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

তুরাগ নদীর নির্ধারণী পিলার নিয়ে ৬২ পরিবারের আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) আবেদনের নিষ্পত্তি করতে হবে।

রোববার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফাহাদ মাহমুদ। অন্যদিকে তুরাগের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

আবেদন সূত্রে জানা যায়, রাজধানী তুরাগ নদীর সীমানা রক্ষায় ২০০৯ সালে হাইকোর্ট কয়েক দফা নির্দেশনাসহ রায় দেন। আদালতের রায় অনুসারে বিআইডব্লিউটিএ ক্যাডাস্ট্রাল সার্ভে (সিএস) ও রিভিশনাল সার্ভের (আরএস) ম্যাপ অনুযায়ী নদীর সীমানা জরিপ করে সীমানা পিলার স্থাপন করে।

নদীর সীমানা নির্ধারণ করে স্থাপিত এসব পিলার ব্যক্তি মালিকানাধীন জায়গায় স্থাপন করা হয়েছে -এমন দাবি করে গত ২৭ নভেম্বর বিআইডব্লিউটিএর কাছে আবেদন করেন মো. জোনায়েদ আহম্মেদসহ ৬২ পরিবার।

আবেদনের ফল না পেয়ে বিআইডব্লিউটিএর পিলার স্থাপন কার্যক্রমে নিষেধাজ্ঞা চেয়ে গত ২০ জানুয়ারি হাইকোর্টে সম্পূরক আবেদন করে ওই ৬২ পরিবার। তাদের আবেদনের শুনানি নিয়ে আদালত আজ (রোববার) এ আদেশ দেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//