ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

তিন হাজার হাজতিকে মুক্তির প্রক্রিয়া শুরু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ৩ হাজারেরও অধিক হাজতিকে সামিয়ক মুক্তি দেয়ার প্রক্রিয়া শুরু করেছে সরকার। এরইমধ্যে এসব হাজতির তালিকা পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। জামিনযোগ্য ছোট ধরনের অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট, বৃদ্ধ ও অসুস্থ হাজতিদের এক্ষেত্রে প্রাধান্য দেয়া হচ্ছে।

কারা অধিদফতর সূত্রে জানা যায়, মন্ত্রণালয়ের নির্দেশক্রমে তারা এই তালিকা পাঠিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। সেখান থেকে এই তালিকা আইন মন্ত্রণালয় হয়ে যাবে আদালতে। মূলত আদালতই চূড়ান্ত সিদ্ধান্ত দেবে জামিনের বিষয়ে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম গণমাধ্যমকে জানান, শুধু ঢাকা কেন্দ্রীয় কারাগার নয় সারাদেশের কারগারগুলো থেকে এসব হাজতিকে সাময়িক মুক্তি দেয়া হবে। করোনাভাইরাসের সংক্রমণ রোধেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। তবে প্রতি বছরই ঈদ, নববর্ষ ও জাতীয় দিবসের মতো বিশেষ দিনগুলোতে বিভিন্ন দিক বিবেচনায় কিছু বন্দীকে মুক্তি দেয়া হয়। এবার সেইরকম একটি পৃথক তালিকাও পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//