ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৯ ১৪২৮

  • || ১৫ সফর ১৪৪৩

চাঁদপুরে পোড়ানো হলো ১৫ কোটি ৩ লাখ টাকার জাল, আটক ৭

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২১  

দেশের মৎস্য সম্পদকে রক্ষা করার প্রয়াসে নৌ পুলিশ বাংলাদেশ বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকে।

এরই ধারাবাহিকতায় চাঁদপুর সদর নৌ থানা গত সোমবার চাঁদপুর সদর থানাধীন পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপারসহ চাঁদপুর, মোহনপুর এবং নরসিংহপুর নৌ পুলিশ ইউনিটের ইনচার্জদের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযানে ৫০ লাখ ১১ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ২ টি নৌকা জব্দ করা হয়। এসময় অবৈধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে ৭ জন আসামিকে গ্রেফতার করা হয়।

উদ্ধার জালের সর্বমোট মূল্য আনুমানিক ১৫ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। জব্দ হ্ওয়া জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং নৌকা দুটি ফাঁড়ি হেফাজতে রাখা হয়েছে। আসামিদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা প্রক্রিয়াধীন।

অভিযান পরিচালনা প্রসঙ্গে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম বলেন, সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল নির্মূলে নৌ নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। ক্রমাগত এসব অভিযানের ফলে কারেন্ট জালের উৎপাদন ও ব্যবহার অনেকাংশে কমে এসেছে। নদীমাতৃক এই দেশের মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষনে নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//