ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার   ২০ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৫ ১৪২৯

  • || ২১ মুহররম ১৪৪৪

মার্চের বেতন না দেয়ায় ৩৭০ পোশাক কারখানার বিরুদ্ধে ব্যবস্থা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

নির্দিষ্ট সময়ে পোশাক শ্রমিকদের মার্চ মাসের বেতন পরিশোধ না করায় ৩৭০টি পোশাক কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর।

শনিবার  কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর থেকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, গত ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিল পোশাক মালিকরা। নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে হুঁশিয়ারি দিয়েছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এ সময়ের মধ্যে বেতন পরিশোধ না করলে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছিলেন তিনি।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ওই চিঠিতে বলা হয়েছে, ৩৭০টি কলকারখানার মালিকরা ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের মজুরি ও বেতন-ভাতা পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন। এসব কারখানাসমূহের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। 

এর আগে নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিজিএমইএর সভাপতি রুবানা হক জানিয়েছিলেন, ২০ এপ্রিলের মধ্যেই বেশিরভাগ কারখানার বেতন পরিশোধ করা হবে। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//