ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

ঈদ পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ রাখা হতে পারে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, করোনা সংকটের কারণে সাধারণ মানুষ চাইলেও ঘর থেকে বের হতে পারছে না। সেখানে শিক্ষার্থীদের ক্লাসে পাঠানোর কোনো কারণই নেই। ঈদুল ফিতর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মাউশি। 

সূত্র আরো জানায়, সবার আগে শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করা হচ্ছে। নিয়মের কথা বলে এদেরকে আমরা অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে পারি না। 

মাউশির মহাপরিচালক গোলাম ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বন্ধের বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তবে এটি তাদের বিবেচনায় রয়েছে। এ ব্যাপারে এর বেশি মন্তব্য করতে রাজি হননি তিনি। 

ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ বাড়ানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়েরও কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে মন্ত্রণালয়ের একটি বিশ্বস্ত সূত্র বলছে, বন্ধের মেয়াদ বাড়বে।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি বাড়ানোর সম্ভাবনার কথা বলেছেন প্রাথমিক শিক্ষা অধিদফতর বা ডিপিই এর মহাপরিচালক মো. ফসিউল্লাহ। 

তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের বিদ্যালয় বন্ধ রাখা হবে। সারা পৃথিবীতেই করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এটি কবে নিয়ন্ত্রণে আসবে কারো জানা নেই। ফলে আমাদেরকে বিদ্যালয়ে ছুটি বৃদ্ধি করতে হবে। বিষয়টি চূড়ান্ত না হলেও ছুটি বাড়ানোর বিষয়ে আমরা ভাবছি।

চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কয়েকটি ধাপে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//