ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

হচ্ছে না কান উৎসব, ‘বিকল্প’ চিন্তা আয়োজকদের!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

চলচ্চিত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ হলো কান উৎসব। দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের কান শহরেই আয়োজন করা হয় এই উৎসবের। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার উৎসবটি হবে কিনা তা নিয়ে চলছিল নানা জল্পনা-কল্পনা।

এবারের কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ১২ থেকে ২৩ মে পর্যন্ত। তবে আগের সময়ে আর হচ্ছে না এই উৎসব। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে জুন অথবা জুলাইয়ে বসবে কান চলচ্চিত্র উৎসবের ৭৩তম আসর।

এবার এক নতুন বিবৃতিতে কান কর্তৃপক্ষ জানায়, মহামারি করোনাভাইরাসের কারণে এ বছর চেনা আদলে হবে না কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সে এই সপ্তাহে লকডাউন ব্যবস্থা বাড়ানোর ঘোষণার পরই এমনটা জানায় তারা। বিকল্প পরিকল্পনা কী হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি কান কর্তৃপক্ষ।

প্রথম যখন কান চলচ্চিত্র উৎসব স্থগিতের ঘোষণা আসে সেসময় আয়োজনটির সভাপতি পিয়ের লেস্কুর বলেছিলেন, এ বছর এটি হতে পারে বলে তিনি আশাবাদী।

কিন্তু গত ১৩ এপ্রিল ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন বলেন, আগামী ১১ মে পর্যন্ত লকডাউন বাড়তে পারে এবং জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত কোন ধরনের পাবলিক ইভেন্টস হবে না।

এমানুয়েল ম্যাক্রনের এমন মন্তব্যের পরই উৎসবটির আয়োজকরা জানায়- আমার স্বীকার করছি যে, কান চলচ্চিত্র উৎসব স্থগিত করার ঘোষণা দেয়ার সময় জানানো হয়েছিলো, জুনের শুরু অথবা জুলাইয়ের শেষে এটি হতে পারে। কিন্তু ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনের মন্তব্যের পর সেই বিকল্পটির সুযোগ নেই। তাই এ বছর চেনা আদলে কান চলচ্চিত্র উৎসবের আয়োজন করা মুশকিল।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//