ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাত্র ১৫ মিনিটেই নেপাল, ভাড়াও লাগবে অর্ধেক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

প্রতি বছর বাংলাদেশ থেকে অগণিত দর্শনার্থী পাড়ি জমান প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলাভূমি ‘হিমালয় কন্যা’ খ্যাত নেপালে। নেপাল যাওয়ার ক্ষেত্রে প্রধান ভরসা বিমান। যা ঢাকা-কাঠমান্ডু রুটে চলে। এই রুটে কাঠমান্ডু যেতে দেড় ঘণ্টা সময় লাগে। ঢাকা-কাঠমান্ডুর বিমান ভাড়া ১৬ থেকে ২০ হাজার টাকার মধ্যে হয়ে থাকে। এবার এই খরচ অর্ধেকে নামিয়ে আনার চিন্তা করছে বাংলাদেশ ও নেপাল সরকার। কেবল খরচ নয়, কমবে সময়ও। মাত্র ১৫ মিনিট সময়ে পাড়ি দেয়া যাবে নেপালে। 

সময় ও খরচ কমাতে সৈয়দপুর থেকে নেপালের বিরাটনগর রুট চালু করতে নীতিগতভাবে একমত হয়েছে ঢাকা ও কাঠমান্ডু।

এ বিষয়ে ঢাকায় অবস্থানরত নেপালের রাষ্ট্রদূত ড. বংশীধর মিশ্র জানান, নতুন এ ফ্লাইট চালুর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সৈয়দপুর থেকে নেপালের পূর্বাঞ্চলে যেতে মাত্র ১৫ থেকে ২০ মিনিট সময় লাগবে। এটি অভ্যন্তরীণ ফ্লাইট হওয়ায় কমবে ভাড়াও। তবে ইমিগ্রেশনসহ দুদেশের বিমানবন্দরেই অনেক কাজ করতে হবে।

জানা গেছে, সৈয়দপুরকে অভ্যন্তরীণ থেকে আঞ্চলিক বিমানবন্দরে উন্নীত করতে কাজ শুরু করেছে সরকার। অবকাঠামোগত সুযোগ সুবিধা বাড়ানোর পাশাপাশি বাড়ানো হচ্ছে রানওয়ের আকারও। তবে এটি বাস্তবায়নে কিছুটা সময় লাগতে পারে। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//