ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৯ ১৪২৮

  • || ১৫ সফর ১৪৪৩

সর্বত্রই মাস্ক নিয়ে টানাটানি!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

করোনাভাইরাস আতঙ্কে মাস্কের চাহিদা বেড়েছে কয়েকগুণ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) আশঙ্কা করছে বিশ্বজুড়ে শিগগিরই মাস্কের তীব্র সংকট দেখা দিতে পারে। এ অবস্থায় সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যাচ্ছে- মাস্ক নিয়ে টানাটানি করছে দুটি কুকুর ছানা।


ছবিটি কোন জায়গা থেকে তোলা সেটা এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। ফেসবুকে ছবিটি আপলোড করে একজন ক্যাপশনে লিখেছেন- ‘সর্বত্রই মাস্ক নিয়ে টানাটানি’। আরেকজন লিখেছেন, ‘সাবধানের মাইর নাই’।

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে মানুষ বায়ু দূষণের হাত থেকে বাঁচতে এবং বায়ুবাহিত ভাইরাস প্রতিরোধে পূর্বের তুলনায় বেশি মাস্ক ব্যবহার করছে। আর এতে গত দুই মাসে মাস্কের দাম বেড়েছে দ্বিগুণেরও বেশি। সম্প্রতি করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশেও মাস্কের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। শুক্রবার রাজধানীর কয়েকটি এলাকার ফার্মেসি, মেগা শপে সরেজমিনে গিয়ে দেখা যায়- মাস্ক কিনতে গিয়ে অনেকেই খালি হাতে ফিরছেন।

মহাখালী, শাহীনবাগ ও আড়জতপাড়ার একাধিক ফার্মেসিতে খোঁজ নিয়ে দেখা গেছে বেশিরভাগ ফার্মেসিই মাস্ক শূণ্য। দোকানীরা জানিয়েছেন করোনাভাইরাসের আভির্ভাবের পর থেকেই মাস্কের চাহিদা বেড়ে গেছে। একই সঙ্গে সরবরাহও কমে গেছে। অর্ডার দিয়েও কোম্পানির কাছ থেকে মাস্ক পাওয়া যাচ্ছেনা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//