ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৮ ১৪৩১

  • || ১৫ মুহররম ১৪৪৬

ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৫৩৫৬, মৃত ১৬০

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

লকডাউনের মধ্যেই ভারতে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরো ৩৫৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৫৬ জনে। এদিন দেশটিতে আরো আটজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এতে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১৬০ জনের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল জানান, করোনা মোকাবিলায় ভারত জুড়ে লকডাউন ছাড়াও একাধিক কঠিন পদক্ষেপ নেয়া সত্ত্বেও মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পরিস্থিতিতে অনেক রাজ্য লকডাউনের মেয়াদ বাড়াতে কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছে।

তিনি আরো জানান, করোনার সংক্রমণ ঠেকাতে সব রাজ্য ও জেলাকে প্রয়োজনীয় নির্দেশিকা দেয়া হয়েছে। এছাড়া প্রযুক্তি ব্যবহার করে কোয়ারেন্টাইন ম্যানেজমেন্ট, রোগীদের ওপর নজর রাখা, সন্দেহভাজনের লক্ষ্য রাখা হচ্ছে। পুণে, ভিলওয়ারা, টুঙ্কুরে এর ফল পাওয়া গেছে। প্রযুক্তি ব্যবহার করে চিকিৎসকদের ট্রেনিং ও অ্যাম্বুলেন্সের ওপর নজর রাখা হচ্ছে।

জানা গেছে, করোনা মোকাবিলার জন্য দেশটি ২৫০০ ট্রেনকে আইসোলেন সেন্টার হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//