ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

পরিবারের সুরক্ষায় করোনা চিকিৎসকের গাড়িতে দিনযাপন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস পরিবার-পরিজন থেকে আপন মানুষকেও দূরে ঠেলে দেয়। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের চিকিৎসক শচীন নায়েকের জীবনে। পরিবারের সদস্যদের সুরক্ষিত রাখতে করোনা রোগীদের চিকিৎসা শেষে বাড়িতে না গিয়ে নিজের গাড়িতেই দিনযাপন করছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, ভোপালের জেএন হাসপাতালের একজন চিকিৎসক শচীন। করোনা আক্রান্ত রোগীদের সুস্থ করে তোলার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। এজন্য সংক্রমণের আশঙ্কাও রয়েছে যথেষ্ট।

বাড়িতে স্ত্রী এবং ছোট্ট সন্তান রয়েছে শচীনের। তার সংস্পর্শে আসলে যেকোনো মুহূর্তে তাদের শরীরেও এই ভাইরাস বাসা বাঁধার সম্ভাবনা বেড়ে যাবে। সেই আশঙ্কায় হাসপাতালের কাজ শেষ করে বাড়িতে যাওয়াও ছেড়ে দিয়েছেন এই চিকিৎসক। এর পরিবর্তে হাসপাতালের সামনে দাঁড় করিয়ে রাখা ব্যক্তিগত গাড়িকেই দিনকয়েকের জন্য বাড়ি বানিয়ে ফেলেছেন তিনি। গাড়িতে রয়েছে বইপত্র এবং তার প্রয়োজনীয় সামগ্রী। চিকিৎসার পর বাকি সময় ওই বই পড়েই কাটাচ্ছেন তিনি।

এই কয়েকদিন পরিবারের সদস্যদের সঙ্গে তার যোগাযোগের একমাত্র ভরসা ভিডিও কল। তার বক্তব্য, ‘করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা থেকে নিজের সন্তান ও স্ত্রীকে দূরে রাখতে চাই, তাই এই সিদ্ধান্ত।’

চিকিৎসকের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। নজরে পড়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের। টুইট করে করোনার এই চিকিৎসককে কুর্নিশ জানিয়েছেন তিনি।

 
আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//