ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

উত্তর কোরিয়া থেকে পালিয়ে এসে দক্ষিণ কোরিয়ার নির্বাচনে জয়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে জয়লাভ করে বিস্ময়ের সৃষ্টি করেছেন প্রতিবেশি দেশ উত্তর কোরিয়া থেকে পালিয়ে আসা এক কর্মকর্তা।

থায়ে ইয়ং হু নামের এই উত্তর কোরীয় নাগরিক রাজধানী সিউলের অন্তর্গত গ্যাংনাম নির্বাচনি এলাকা থেকে ৫৮ দশমিক ৪ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি বিরোধী দল ইউনাইটেড ফিউচার পার্টি থেকে নির্বাচনে লড়েন।

বিবিসি জানায়, থায়ে ইয়ং হু যুক্তরাজ্যে উত্তর কোরিয়ার উপ-রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন। ২০১৬ সালে তিনি স্ব পরিবারে উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়ায় চলে আসেন। তিনিই প্রথম এরকম উচ্চপদস্থ কোনো কর্মকর্তা যিনি উত্তর কোরিয়া থেকে বেরিয়ে এসেছিলেন। দক্ষিণ কোরিয়ায় এসে কু মিন নাম ধারণ করেন।

তবে তিনি নির্বাচনে জয়লাভ করলেও তার দল ইউনাইটেড ফিউচার পার্টি পরাজিত হয়েছে। ক্ষমতাসীন দল ডেমোক্রেটিক পার্টি মোট ৩০০ আসনের অর্ধেকেরও বেশি আসনে বেশি জয়লাভ করে এরইমধ্যে তাদের বিজয় নিশ্চিত করে ফেলেছে।

 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//