ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৮ ১৪৩১

  • || ১৫ মুহররম ১৪৪৬

এক খাবার বাদ দিলেই কমবে পেটের মেদ!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

পেটের মেদ নিয়ে অনেকেরই চিন্তার শেষ নেই। পুরুষ কিংবা নারী উভয়ই এই সমস্যায় ভুগে থাকেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যায়াম এবং ডায়েটও করেন। তবে কিছুতেই উপকার পাওয়া সম্ভব হয় না।

এর একটি কারণ হতে পারে ভুল খাওয়া-দাওয়া। এমন কিছু খাবার আছে যা মেদ কমতে দেয় না। বরং মেদ বাড়তে সাহায্য করে। তবে খাদ্য তালিকা থেকে একটি খাবার বাদ দিলেই দ্রুত ওজন কমানো সম্ভব। এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা। সেখানে বলা হয়েছে চিনি বা মিষ্টিজাতীয় খাবার খাদ্য তালিকা থেকে বাদ দিলেই মেদ দ্রুত কমে যাবে।

বিশেষজ্ঞরা বলেন, চিনি বা মিষ্টিজাতীয় খাবারের সঙ্গে টাইপ টু ডায়াবেটিস ও ফ্যাটি লিভার ডিজিজের সংযোগ রয়েছে।

অন্যদিকে, অনেক গবেষণায় দেখা গেছে, অতিরিক্ত চিনি বা মিষ্টিজাতীয় খাবার খাওয়ার সঙ্গে পেটের মেদ বাড়ার সম্পর্ক রয়েছে।

তাই বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন, চিনি বা মিষ্টিজাতীয় খাবার যতটা লোভনীয়ই হোক না কেন, পেটের মেদ কমাতে এ ধরনের খাবার যতটা কম খাওয়া যায়, ততই ভালো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//