ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

ইফতারে রাখুন স্বাস্থ্যকর পেঁপে কলার স্মুদি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

পেঁপে কলার স্মুদি একটি আশ্চর্যজনক স্বাস্থ্যকর পানীয়। যা গরমে আপনাকে স্বস্তি দেবে। আর সারাদিন রোজা রাখার পর শরীর ঠাণ্ডা করার পাশাপাশি বাড়তি পুষ্টি যোগাবে। এছাড়াও এতে ব্যবহৃত অন্যান্য উপাদান আপনার সারাদিনের ক্লান্তি দূর করতেও সাহায্য করবে।  

এই পানীয় আপনার শরীর ও মনকে সতেজ করে বাড়তি এনার্জি যোগাতে সহায়তা করবে। আপনার ঘরে থাকা অল্প কিছু উপকরণ দিয়েই তৈরি করে নিতে পারবেন এই স্মুদিটি। আর খুব কম সময়ে এটি তৈরি করা যায়। এই রমজানে পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করুন মজাদার আর স্বাস্থ্যকর পেঁপে কলার স্মুদি। খুব সহজে বানিয়ে নিতে জেনে নিন রেসিপিটি-

উপকরণ: পেঁপে এক কাপ, কলা ২ টি, নারকেল দুধ এক কাপ, মধু এক টেবিল চামচ, বাদাম গুঁড়া এক টেবিল চামচ, কোকো পাউডার এক টেবিল চামচ,বরফ কয়েক টুকরো, পানি প্রয়োজন মতো।

প্রণালী: পেঁপে এবং কলাগুলো ছোট টুকরো করে কাটুন। এবার সব উপকরণ ব্লেন্ডারের জারে নিয়ে নিন। সব কিছু একসঙ্গে ভালোভাবে ব্লেন্ড করুন। এবার গ্লাসে ঢেলে উপরে আরো কিছু বরফ দিয়ে দিন। চাইলে উপরে কোকো পাউডার বা চকলেট সস দিয়ে সাজিয়ে দিতে পারেন। আবার এভাবেই পরিবেশন করতে পারেন মজাদার পেঁপে কলার স্মুদি। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//