ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের বিশেষ দূত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮  

জাতিসংঘের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত ক্রিস্টিন এস বার্গনা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এখন কক্সবাজারে অবস্থান করছেন। দুই দিনের সফরে শুক্রবার দুপুরে তিনি কক্সবাজারে এসেছেন।

শনিবার সকালে কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প ও রোববার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।

এদিকে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালামের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় মিয়ানমারের রাখাইন রাজ্যে’র পরিস্থিতি আগের চেয়ে ভালোর দিকে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ক্রিস্টিন এস বার্গনা বলেন, আমি এক সপ্তাহ আগে মিয়ানমারের রাখাইন রাজ্য পরিদর্শনে গিয়েছি। ক্রমান্বয়ে সেখানকার পরিস্থিতির উন্নতি হচ্ছে, যা খুব দ্রুত সময়ের মধ্যে প্রত্যাবাসনের জন্য সহায়ক হবে।

সাক্ষাৎ শেষে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম বলেন, বৈঠকে দুই দেশের কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়েছে। বর্তমান প্রত্যাবাসন কার্যক্রমের সার্বিক পরিস্থিতি দেখবেন তিনি।

এর আগে দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা থেকে বিমানে করে কক্সবাজার আসেন ক্রিস্টিন এস বার্গনা। এরপর তিনি বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

রোহিঙ্গা পরিস্থিতি ও প্রত্যাবাসন কার্যক্রম দেখতে পাঁচদিনের সফরে বাংলাদেশে এসেছেন তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//