ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

করোনা সংকটে আপনাদের পাশে আছি : ভিডিও বার্তায় এমপি মান্নান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

বিকল্পধারার মহাসচিব লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান করোনা সংকটক কালে তার নির্বাচনী এলাকার সকল জনগণের পাশে আছেন এবং থাকবেন বলে এক ভিডিও বার্তায় আশ্বাস দিয়েছেন। সোমবার (৬ এপ্রিল) সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ওই ভিডিও বার্তাটি প্রচার হয়। এসময় তিনি করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলতে সবাইকে আহ্বান জানান।

অনলাইন পাঠকদের জন্য এমপি আবদুল মান্নানের ভিডিও বার্তাটি হুবহু দেওয়া হল- বিসমিল্লাহির রাহমানির রাহিম রামগতি ও কমলনগরের প্রিয় এলাকাবাসী, আপনাদের সবার জন্য আমার সালাম, দোয়া ও অনেক ভালোবাসা রইলো । করোনা ভাইরাসের আক্রমণে সারা বিশ্ব এক সংকটময় অবস্থায় নিপতিত হয়েছে। বিশ্বের কোনো সরকার বা জনগণ এ ভয়াবহ অবস্থার জন্য প্রস্তুত ছিল না। তাই উন্নত বিশ্বের অনেক দেশই আজ মৃত্যুপুরীতে পরিনত হয়েছে। আশ্চর্যের বিষয় আমাদের দেশের অনেক লোকই ভাবছে আমরা এই বিপদ সহজে কাটিয়ে উঠবো; আমাদের দেশে বেশি লোক মারা যাবে না। এটাই সম্পূর্ণই ভুল। শুরু থেকে সতর্কতা অবলম্ব না করার কারণে অনেক দেশে অধিক সংখ্যক লোক মারা যাচ্ছে। একই কারণে আমাদের দেশেও অনেক লোক মারা যেতে পারে; আমরা যদি খুবই সতর্কতা অবলম্বন না করি। ইতিমধ্যে আমাদের সরকার করোনা ভাইরাসের আক্রমণ থেকে জনগণকে বাঁচানোর সর্বপ্রকার প্রতিরোধের ব্যবস্থা নিয়েছেন এবং যথাসময়ে সেনাবাহিনীকে মাঠে নামিয়েছেন। এটা সরকারের একটা বলিষ্ঠ সিদ্ধান্ত ছিল। এইছাড়া ভাইরাস বিস্তার প্রতিরোধে প্রধানমন্ত্রী ৩১টি নির্দেশনা দিয়েছেন। এ নির্দেশনাগুলো খুবই কম্প্রিহেনসিভ কিন্তু আমরা জনগণ যদি আন্তরিক না হই এবং করোনা ভাইরাস প্রতিরোধে শক্ত ভূমিকা না রাখি তা হলে সরকারের সব প্রচেষ্টাই বৃথা যাবে। তাই আপনাদের নিকট আমার বিনীত নিবেদন হচ্ছে-অন্তত নিম্মক্ত ৯/১০টা সতর্কতা অবলম্বন করলেই এই ভয়াবহ করোনা ভাইরাস থেকে রেহাই পাওয়া যাবে।

১. বিদেশ ফেরত ব্যক্তিগণ বাড়িতে একটি ঘরে বা রুমে নিজকে অন্তত ১৪দিন পরিবারের অন্যান্য লোকদের থেকে আলাদা  রাখবেন।

২. জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে সঙ্গে সঙ্গে নিকটবর্তী ক্লিনিক ও চিকিৎসকের নিকট যাবেন।

৩. বাড়ির বাহিরে যাবেন না, আর যেতে হলেও অন্যদের থেকে দূরত্বে থাকবেন।

৪. বার বার হাত ধুবেন, অপরিস্কার হাতে চোখ নাক মুখ স্পর্শ করবেন না।

৫. সম্ভব হলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন এবং জীবাণুনাশক দিয়ে ব্যবহার্য জিনিষপত্র পরিস্কার করুন, জীবানু মুক্ত রাখুন।

৬. বাড়ির ভিতর বাহির এবং বাড়িরপথ, দেওয়াল কীটনাশক দিয়ে ওয়াশ করুন এবং কীটনাশক ছিটিয়ে দিন।

৭. প্রয়োজনের বেশি খাদ্য দ্রব্য কিনবেননা বা খাদ্য দ্রব্য যোগানে কোনো প্রকার আতঙ্ক সৃষ্টি করবেন না। ৮. কোনো প্রকার গুজব ছড়াবেন না এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করুন।

৯. ভয়ের কোনো কারণ নেই, সরকারের নিকট প্রচুর খাদ্য মজুদ আছে । ইতিমধ্যে প্রতি সপ্তাহে সরকারের পক্ষ থেকে নিম্ম আয়ের লোকদের জন্য বিনামূল্যে খাদ্য বিতরণ হচ্ছে । পাশাপাশি আমার নিজ তরফ থেকেও কিছু মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার খাদ্যসামগ্রী ও ডাক্তারদের জন্য প্রটেকটিভ ড্রেস পাঠিয়েছি। এই সংকট মুহূর্তে আমি আপনাদের পাশে আছি এবং ইনশআল্লাহ সর্বদা আপনাদের পাশে থাকবো। মনে রাখবেন আল্লাহ আমাদের সাথে আছেন, আমরা সর্বদা আল্লাহতাআলার নিকট গুনাহ মাফ চাইবো। সবাই ভালো থাকবেন। সুস্থ্য থাকবেন। খোদা হাফেজ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//