ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী কমলনগরে করোনা উপসর্গে একজনের মৃত্যু, এক বাড়ি লকডাউন
  • বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২০ ১৪২৮

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

লক্ষ্মীপুরে কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত এক কৃষকের পাশে দাঁড়িয়েছেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ। তিনি দলীয় সহকর্মীদের সঙ্গে নিয়ে বিনা মজুরিতে ওই কৃষকের ২০ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। এতে ফসল বিনষ্ট হওয়ার দুশ্চিন্তা থেকে রক্ষা পেলেন কৃষক ও তার পরিবার।

শুক্রবার (২৪ এপ্রিল) সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের মো. কিরণ পাটওয়ারী নামে ওই কৃষকের জমির ধান কাটেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা জাহিদ হাসান শুভ শীর্ষ সংবাদকে বলেন, “কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে কৃষক কিরণ পাটওয়ারীর জমির সব পাকা ধান পানিতে ডুবে যায়। শিগগিরই ধান গুলো কেটে ঘরে তোলা না গেলে বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু ধান কাটার শ্রমিকের সংকট থাকায় তিনি দুশ্চিন্তায় পড়েন।”

“তিনি আরও বলেন, “পরে বিষয়টি জানতে পেরে, আমি ও আমার সহকর্মী আরিফুল ইসলাম, শৌরভ হোসেন শামীম, ইয়াসিন আরাফাত, শরীফ আহমেদ, মামুন হোসেন, ওমর ফারুকসহ প্রায় ১৫ জন ওই কৃষকের ধানক্ষেতে ছুটে যাই। এবং আমরা সবাই মিলে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিয়েছি।”

এই মুহুর্তে এমন কার্যক্রম অবশ্যই প্রশংসার দাবিদার। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচার হওয়ার পরই কি আপনাদের এমন কার্যক্রম নিঃশেষ হয়ে যাবে? বাস্তবতা তো এমনই দেখা যাচ্ছে।

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগ নেতা শুভ বলেন, “এই মহাদুর্যোগের সময়ে মানুষের পাশে দাঁড়ানো সকলেরই কর্তব্য। এমন ক্রান্তিলগ্নেও কর্তব্য নিয়ে যারা রাজনীতি করবে, তারা কখনই দেশ ও জনগণের বন্ধু নয়। আমি ও আমার সহকর্মীরা মানুষের কল্যাণে কাজ অব্যাহত রাখতে চাই।”

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//