ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বিখ্যাত গামছা`র কারিগরদের পাশে পুলিশ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

তাঁতীর পরম যত্নে হাতে বোনা।আকারটা বড়সর।রংটা পাকা। নামটা "ঝালকাঠির গামছা"।স্বকীয়তার জন্য দেশজুড়েই কুটির শিল্পের এ পণ্যটির বিশেষ খ্যাতি রয়েছে।

দেশে চলছে সাধারণ ছুটি। বন্ধ অনেক ব্যবসায়িক কার্যক্রম। এতে বন্ধ হয়ে গেছে ঝালকাঠির বিখ্যাত গামছা তৈরি করা ক্ষুদ্র তাঁতগুলো। ফলে এই শিল্পের সাথে যুক্ত শ্রমজীবী মানুষগুলো আর্থিক অনটনে পড়েছেন। ঘরে খাবার নাই। তাঁত বন্ধ থাকায় হাতে টাকাও নাই। কারও কাছেই চাইতেও পারছিলেন না। হঠাৎ করে সমস্যায় পড়া এসব মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ।

ঝালকাঠি জেলা পুলিশের উদ্যোগে তাঁতী পল্লির ঘরে ঘরে খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এ সময় তাদেরকে করোনা প্রতিরোধে বিভিন্ন বিষয়ে সচেতন করেছে পুলিশ। এ ছাড়াও জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে পুলিশ তাদেরকে অনুরোধ জানায়।

এমন সংকটময় কালে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য তাঁত শিল্প সংশ্লিষ্ট এসব ব্যক্তিরা বাংলাদেশ পুলিশকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

টেকসই উন্নয়নের পূর্বশর্ত হলো কাউকে পেছনে ফেলে রাখা যাবে না। সেই লক্ষ্য অর্জনের জন্য দেশের সকল পর্যায়ের পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।
সর্বদাই জনগণের পাশে, বাংলাদেশ পুলিশ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//