ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

তারেক-শামসুল চক্র করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে, সচেতন হওয়ার আহ্বান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে দেশবাসীর মাঝে মৃদু শঙ্কা থাকলেও সেই শঙ্কাকে আতঙ্কের রূপ দিতে চক্রান্ত করছে কিছু চক্র। মানুষের আতঙ্ককে ভয়াবহ রূপ দিয়ে দেশব্যাপী সরকারবিরোধী অসন্তোষ ছড়িয়ে দিতে কৌশলে কাজ করছে কিছু দেশবিরোধী মহল।

জানা গেছে, বিএনপি-জামায়াত সমর্থিত কিছু দেশ ও বিদেশি চক্র করোনা নিয়ে সরকারের অক্ষমতা, মৃত্যুর সংখ্যা ও ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের অসতর্কতা সংক্রান্ত মিথ্যাচারপূর্ণ তথ্য ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে। জনগণকে সচেতন করা বাদ দিয়ে করোনা নিয়ে শঙ্কা ও ভয়কে পুঁজি করে অপরাজনীতি করার চেষ্টা করছে বিএনপি-জামায়াত চক্র।

গোপন সূত্র বলছে, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল থেকে ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে করোনায় মৃত্যু, সরকারের অসাবধানতা ও অদক্ষতা সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব ছড়ানো হচ্ছে। যুক্তরাজ্যে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নির্দেশে দেশটিতে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল বিভিন্ন বিভ্রান্তিকর ও চটকদার তথ্য দিয়ে বানোয়াট কনটেন্ট সামাজিক মাধ্যমগুলোতে ছড়ানো হচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্রে বসে বিএনপি-জামায়াত সরকারের আমলের সাবেক দুর্নীতিবাজ আমলা শামসুল আলম তার গুজব সেলের মাধ্যমে বাংলাদেশে করোনা ইস্যুতে নানা মিথ্যাচার করছে। মূলত সরকারের বিরুদ্ধে জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করাতেই বিএনপি-জামায়াত করোনা ইস্যুকে বেছে নিয়েছে। করোনা নিয়ে জনগণের সংশয়কে কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতেই বিএনপি-জামায়াত নিয়ন্ত্রণাধীন এই চক্রগুলো অনলাইন প্ল্যাটফর্ম সক্রিয় হয়ে উঠেছে।

এদিকে অনলাইন অ্যাক্টিভিস্ট ও সংশ্লিষ্ট মহল বলছে, দেশ-বিদেশ থেকে করোনা নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে কিছু মহল। করোনা নিয়ে যেসব তথ্য ছড়ানো হচ্ছে, সেগুলো ভিত্তিহীন ও মিথ্যা। করোনার প্রাদুর্ভাব রোধে সরকার যথেষ্ট সচেতন। করোনা নিয়ে অপরাজনীতি করাটা সমীচীন নয়। করোনা নিয়ে গুজবে কান না দিয়ে সচেতন থাকাটাই এই মুহূর্তে জরুরী। জনগণকে সচেতন হয়ে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//