ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই নেতার দ্বন্দ্বের বলি নিরীহ গ্রামবাসী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় দুই বিএনপি নেতা মতি মেম্বার ও ফরিদ উদ্দিন মাস্টার। একে অপরের সঙ্গে সম্পর্ক যেন দা-কুমড়ো। কারণে-অকারণে যখন-তখন সংঘর্ষে জড়ানোই যেন তাদের কাজ। এই দুই বিএনপি নেতাকে কেন্দ্র করে জেলার বাঞ্ছারামপুরে তৈরি হয়েছে দুটি গ্রুপ। বিএনপির এই দুই নেতার প্রভাব বিস্তার ও দ্বন্দ্বের রাজনীতির বলি হচ্ছেন নিরীহ গ্রামবাসী। ছোট ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেতাদের সংঘর্ষে প্রায় প্রতিদিনই আহত হচ্ছেন সাধারণ মানুষ।

সর্বশেষ শনিবার (১১ এপ্রিল) উপজেলায় এই দুই পক্ষের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছে। সোনারামপুর ইউনিয়নের শান্তিপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুত্বর আহতরা হলেন- নজরুল ইসলাম (৪৫), হুমায়ুন মিয়া (৩৫), মো. শাহজাহান (৪০), মোশারফ মিয়া (২১), ফজর আলী (১৬), মো. আলামিন (২৩), মো. শফি মিয়া (৪৫), আনার মিয়া (৩০), দুলাল মিয়া (৩৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে শান্তিপুর গ্রামের মতি মেম্বার ও ফরিদ উদ্দিন মাস্টারের মধ্যে বিরোধ চলছিলো। পূর্ব শত্রুতার জের ধরে আজ সকালে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষে ভাঙচুর করা হয়ে বেশ কয়েকটি বাড়িঘর।

এদিকে বিএনপির এই দুই নেতার দ্বন্দ্বের বলি হচ্ছেন স্থানীয় সাধারণ মানুষ। গ্রামবাসীর বাড়িঘরে হচ্ছে নির্বিচার হামলা। স্থানীয় একজন না প্রকাশের শর্তে জানান, বিএনপির দুই নেতার দ্বন্দ্বের কারণে গত কয়েক বছর ধরেই তাদের গ্রামের মানুষ আতঙ্কে থাকে। হঠাৎ করেই সংঘাতে জড়িয়ে পড়ে তারা। ক্ষয়ক্ষতি হয় সাধারণ মানুষের জানমালের।

শনিবারের ঘটনার ব্যাপারে জানতে চাইলে বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন চৌধুরী জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের লোক সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//