ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

সরকারের স্বাস্থ্যখাত নিয়ে তাসনিম খলিলের মিথ্যাচার, সমালোচনা তুঙ্গ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

এবার দেশের স্বাস্থ্যখাত নিয়ে নতুন করে মিথ্যাচারে মেতেছেন রাজনৈতিক আশ্রয়ে সুইডেনে অবস্থানরত কথিত সাংবাদিক ও ভুঁইফোড় অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’র সম্পাদক তাসনিম খলিল। রোববার (১২ এপ্রিল) তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে মনগড়া তথ্য সংবলিত একটা স্ট্যাটাস দিয়ে এই মিথ্যাচার করেছেন। বিশিষ্টজনরা বলছেন, বিএনপি-জামায়াতের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে পেইড এজেন্ট হয়ে তিনি এসব গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। তাই তার স্ট্যাটাসটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, তাসনিম খলিল মনে-প্রাণে জামায়াত মতাদর্শে বিশ্বাসী একজন নামসর্বস্ব সাংবাদিক। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে পলাতক বিএনপি-জামায়াত সরকারের মহা-দুর্নীতিবাজ সাবেক কর্মকর্তা শামসুল আলমের নিয়ন্ত্রণাধীন বিএনপি-জামায়াতের ‘গুজব সেলের’ পেইড কর্মী হয়ে কাজ করছেন। তার মূল কাজ হলো, প্রোপাগাণ্ডা ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করা ও সরকারবিরোধী মনোভাব তৈরিতে উসকানি দেওয়া। তারই ধারাবাহিকতায় তিনি রোববার (১২ এপ্রিল) নিজের ফেসবুক অ্যাকাউন্টে সরকারের স্বাস্থ্যখাত নিয়ে ব্যঙ্গ করে নানা কটু কথা লিখেছেন। পাশাপাশি ব্যবহার করেছেন কটাক্ষ করে বিভিন্ন ইমোজি সাইনও।

তাসনিম খলিলের স্ট্যাটাস প্রকাশের পর থেকেই অনলাইনজুড়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। বিভিন্নজন বিভিন্নভাবে তার এই মিথ্যাচারিতার জবাব দিচ্ছেন। কেউ বলছেন, তিনি যে সরকার ও দেশের মানুষের ভালো সহ্য করতে পারেন না-তা তার স্ট্যাটাসগুলোর দিকে তাকালেই স্পষ্ট হওয়া যায়। তিনি একটি বিশেষ শ্রেণির হয়ে কাজ করছেন, এটাও এখন আর অপ্রকাশিত বিষয় নয়। কারণ তার প্রমাণ, প্রতিটি লেখাতেই বিদ্যমান।

শুধু ফেসবুক স্ট্যাটাস নয়, তাসনিম খলিল নিজের সম্পাদিত অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’ ব্যবহার করেও সরকার বিরোধী নানা অপপ্রচার চালিয়ে আসছেন উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তিনি বিএনপি-জামায়াতের গুজব সেলের একজন সক্রিয় কর্মী। যা তার ফেসবুক স্ট্যাটাস ও অনলাইন পত্রিকা ‘নেত্র নিউজ’র সংবাদে প্রমাণিত। এ নিয়ে নতুন করে বলার কিছু নেই। শুধু এতটুকুই বলার আছে, তার দ্বারা প্রকাশিত কোন স্ট্যাটাস বা সংবাদে প্রভাবিত হওয়ার আগে অন্তত একটিবার তথ্যটি যাচাই করুন। তাহলেই পেয়ে যাবেন তাসনিম খলিলের আসল পরিচয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//