ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বিএনপি সমর্থিত সেই ত্রাণ চোর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

বগুড়ার শিবগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চালসহ গ্রেফতার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) বিএনপি সমর্থিত চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগের বিরুদ্ধে মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক), বগুড়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে এ মামলা করেন। তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও বিএনপিপন্থী এই চেয়ারম্যানকে ত্রাণের চাল চুরির দায়ে বরখাস্ত করে রোববার পৃথক আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

তথ্যসূত্র বলছে, করেনাভাইরাসের মহামারীর মধ্যে ত্রাণ বিতরণে অনিয়মসহ অন্য অভিযোগে সমগ্র দেশে আরও ১২ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। ইউনিয়ন পরিষদের তিনজন চেয়ারম্যান এবং নয়জন সদস্যকে বরখাস্ত করে রোববার পৃথক আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ।

এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের আটজন চেয়ারম্যান এবং ১৬ জন সদস্যসহ মোট ২৪ জন জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত হলেন।

এদিকে পুলিশ ও স্থানীয়রা জানান, চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগ দামগাড়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে। তিনি ওই ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শিবগঞ্জ থানা পুলিশ গত ১৫ এপ্রিল সন্ধ্যায় গোপনে খবর পেয়ে এই বিএনপি নেতার বাড়িতে অভিযান চালায়। তল্লাশি করে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চাল পাওয়া যায়। চালগুলো জব্দ ও তাকে আটক করে থানায় আনা হয়। পরদিন পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান।

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, ‌‘চেয়ারম্যান মির্জা গোলাম খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজির চালসহ গ্রেফতার হন। এ চালের মূল্য ১১ হাজার ৮৮০ টাকা। শুক্রবার বিকালে তার বিরুদ্ধে নিজ কার্যালয়ে মামলা করা হয়। সোহাগকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।’

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, চেয়ারম্যান মির্জা গোলামকে চালসহ গ্রেফতারের বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে জানানো হয়। পরবর্তীতে তাকে বরখাস্ত করে রোববার একটি আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//