ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

করোনায় সরকারের কর্মতৎপরতা নিয়ে রিজভীর মিথ্যাচার, সমালোচনার ঝড়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার যখন নিরলসভাবে কাজ করছে, তখন জনগণের পাশে না থেকে বিএনপি নেতাকর্মীরা সরকারের ইতিবাচক কর্মতৎপরতা নিয়ে একের পর এক মিথ্যাচার করছেন।

তারই ধারাবাহিকতায় বুধবার (২২ এপ্রিল) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নে এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করছে। কিন্তু সরকার কিছুই করছে না। বিশিষ্টজনরা বলছেন, রিজভীসহ বিএনপির অন্যান্য নেতাকর্মীদের নালিশ আর অভিযোগ করা ছাড়া কোন কাজ নেই। এ কারণে তারা মনগড়া মিথ্যা কথা বলে জনমনে উসকানি ছড়ানোর অপপ্রয়াসে লিপ্ত থাকেন।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, নিজেদের রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য বিএনপি নেতাকর্মীরা কোন ঘটনাকে তিলকে তাল করে উপস্থাপন করেন। এটা তাদের পুরনো অভ্যাস। এ কারণে তারা বিভিন্ন সময়ে সরকারকে হেয় করে, ছোট করে নানা মিথ্যা কথা অনলাইনে কিংবা মিডিয়ার সামনে নালিশ হিসেবে জাহির করে। যার শতভাগই থাকে মিথ্যা। আর এর প্রমাণ দেশবাসী ইতোপূর্বে অনেকবার পেয়েছেন। সর্বশেষ তারা সরকারকে বেকায়দায় ফেলতে ‘মানুষ ভাড়া করে এনে’ গামেন্টসকর্মী বলে চালিয়ে দিয়ে রাজধানীতে সরকারবিরোধী একটি ইস্যু তৈরি করতে চেয়েছিল। পরে সেটা সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর বুদ্ধিদীপ্ত হস্তক্ষেপে ভেস্তে যায়। এতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে সরকার ও স্বাধীনতাবিরোধী এই চক্রটি। এরই ধারাবাহিকতায় (২২ এপ্রিল) নারায়ণগঞ্জে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ মিথ্যাচার করে বলেছেন, ‘ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করছে। সরকারের উদ্দেশ্যপ্রণোদিত অবহেলার কারণেই দেশে এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ’

রিজভীর এই বক্তব্যকে সম্পূর্ণ ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ উল্লেখ করে দেশের রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, রিজভী একটা কথাও সত্যি বলেননি। তিনি যা বলেছেন বিএনপির এজেন্ডা অনুযায়ী শতভাগই মিথ্যে বলেছেন। কারণ এ কথা সবাই জানেন যে, বিএনপি মিথ্যাবাদী ও দুর্নীতিগ্রস্তদের দল। যার ফলে তারা বারবার অদ্যাবধি অনুষ্ঠিত সবগুলো নির্বাচনে জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে।

এ বিষয়ে কথা বলতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, দেশি-বিদেশি গণমাধ্যম পর্যালোচনা ও নিজের মেধার সমন্বয়ে তিনি এই বক্তব্য দিয়েছেন। এখানে একচুলও ভুল নেই। তবে সরকার যে একেবারে কিছু করছে না, তা না। কিন্তু বিএনপির দেয়া পরামর্শ অনুযায়ী হচ্ছে না। যার কারণে আমরা সমালোচনা করছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//