ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

প্রধানমন্ত্রীর মহানুভবতা নিয়ে ‘অ্যানালাইসিস বিডি’র মিথ্যাচার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

করোনার কারণে কর্মহীন প্রবাসী বাংলাদেশি শ্রমজীবীদের জন্য সম্প্রতি মালদ্বীপে ত্রাণ ও চিকিৎসা সামগ্রী পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ একটি কুচক্রী মহল প্রধানমন্ত্রীর এই মহানুভবতাকে কটাক্ষ করে ভিন্নখাতে প্রবাহের অপচেষ্টা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় জামায়াত নেতাদের নিয়ন্ত্রিত ভুঁইফোড় অনলাইন পত্রিকা ‘অ্যানালাইসিস বিডি’ একটি মনগড়া ও মিথ্যা সংবাদ পরিবেশন করেছে। সেখানে তারা মিথ্যাচার করে বলেছে, ‘করোনা পরিস্থিতির কারণে সারাদেশে মানুষ খাবারের জন্য হাহাকার করছে আর সেখানে সরকার সস্তা বাহবা পাবার আশায় মালদ্বীপে সহায়তা সামগ্রী পাঠিয়েছে।’

এ নিয়ে বিশিষ্টজনরা বলছেন, কতটা অর্বাচীন হলে বিএনপি-জামায়াত সমর্থিত নেতাকর্মী এবং তাদের মদদপুষ্ট গণমাধ্যমগুলো এইসব ভুলভাল সংবাদ পরিবেশন করে নিজেদের মূর্খতার পরিচয় দেয়। এ থেকে তাদের রাজনৈতিক জ্ঞান শুন্যতার প্রমাণ মেলে। কারণ তারা জানেন না যে, এই ত্রাণ পাঠানোটা হলো কূটনৈতিক তৎপরতার অংশ।

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, ‘অ্যানালাইসিস বিডি’ হলো জামায়াত নেতাদের অর্থায়নে পরিচালিত একটি ভুঁইফোড় অনলাইন পত্রিকা। যেখান থেকে বিভিন্ন সময়ে দেশ ও সরকারবিরোধী মিথ্যাচার ও গুজব ছড়ানো হয়। প্রধানমন্ত্রীকে নিয়ে করা মিথ্যাচারও তাদের রুটিন কাজের অংশ।

জানা গেছে, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দুর্নীতির বরপুত্র তারেক রহমানের নির্দেশনায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি আমলের মহাদুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম যে সরকারবিরোধী ‘গুজব সেল; পরিচালনা করেন, সেই সেলের হয়ে এই ‘অ্যানালাইসিস বিডি’ বিএনপি-জামায়াতের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে পেইড এজেন্ট হয়ে কাজ করে। আর এর বিনিময়ে তারা মোটা অংকের একটা মাসোয়ারা পায়। তাদের মূল লক্ষ্য হলো, সরকারের ইতিবাচক কর্মতৎপরতাকে প্রশ্নবিদ্ধ বা হেয় করে সেই উসকানিকে জনমনে ছড়িয়ে দেয়া। মোদ্দাকথা, মানুষের মাঝে সরকারবিরোধী মনোভাব তৈরি করা।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, মালদ্বীপের জনগণের উদ্দেশ্যে নয়, মূলত করোনার এই দুর্যোগময় সময়ে প্রবাসী বাংলাদেশিদের সহায়তার জন্যই খাদ্য ও ওষুধ সামগ্রী পাঠান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ বিএনপি-জামায়াতের কুচক্রী মহল রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে। অবিলম্বে রাজনৈতিকভাবে অজ্ঞ এসব অর্বাচীনদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//