ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

হ্যাকিং ঝুঁকিতে আইফোন-আইপ্যাড ব্যবহারকারীরা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

হ্যাকিং ঝুঁকিতে রয়েছেন অসংখ্য আইফোন ও আইপ্যাড ব্যবহারকারী। তাদের ডিভাইসে থাকা মেইল অ্যাপে এমন একটা ত্রুটি রয়েছে যার মাধ্যমে হ্যাকাররা সহজেই তথ্য হাতিয়ে নেয়া সম্ভব।

মোবাইল নিরাপত্তা গবেষণা প্রতিষ্ঠান জেকঅপস এমনটাই জানিয়েছে।

আইফোন ও আইপ্যাডের ক্রুটির বিষয়টি গত মার্চে প্রথম সামনে আনে জেকঅপস। জানা যায়, এই ত্রুটি কাজে লাগাতে হ্যাকাররা ডিভাইসের মেইল অ্যাকাউন্টে আপাতদৃষ্টিতে একটি ফাঁকা এসএমএস পাঠাতো। তা খোলার পরে এটি মেইল অ্যাপকে ক্র্যাশ করে রিবুট করতে বাধ্য করতো। তারপরই হ্যাকাররা ডিভাইসের তথ্য অ্যাক্সেস করতে সক্ষম হয়।

অ্যাপল এর আগে বিষয়টি টের পায়নি। এরইমধ্যে হ্যাকাররা অ্যাপটিকে ব্যবহার করে উত্তম আমেরিকায় বড় ধরনের হ্যাকের ঘটনা ঘটিয়েছে। জেকঅপস বলছে, ত্রুটিটি এমনভাবে রয়েছে যেখানে হ্যাকরার সংবেদনশীল সব তথ্য সহজেই হাতিয়ে নিতে পারবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//