ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

অপুর মহানুভবতায় মুগ্ধ তামিম

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে বেশ পরিচিত নাম নাজমুল ইসলাম অপু। ফর্মের কারণে অনেকদিন থেকেই দলের বাইরে এক সময়ের জাতীয় দলের নিয়মিত এই মুখ। করোনাভাইরাসের এ সংকটকালে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। অপুও একই কাজ করে যাচ্ছেন। এই বাঁহাতি স্পিনারের কাজে মুগ্ধ হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল।

মঙ্গলবার অপুকে নিয়ে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন তামিম। সেখানে অপুর কার্যক্রম তুলে ধরেন তিনি। অপুর কাজ করার একটি ছবি পোস্ট করে তামিম যা  লিখেন তা হুবুহু তুলে দেয়া হলো, ‘ছবিতে নিজ হাতে চাল মেপে দিচ্ছেন যিনি, মানুষটিকে আপনারা অনেকেই চেনেন। মাঠে তার সেলিব্রেশন আপনাদের আনন্দ দিয়েছে অনেক সময়। এখন সে কাজ করে চলেছে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। জাতীয় ক্রিকেটার নাজমুল ইসলাম অপু’।

‘নারায়ণগঞ্জে করোনার এই ক্রান্তিকালে শুরুর সময় থেকেই অপু নিরলসভাবে কাজ করে চলেছে। নিজে যতটুকু পেরেছে ও অন্যদের সহায়তা নিয়ে দিনের পর দিন দুঃস্থদের খাদ্য সহায়তা দিয়ে চলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি ওকে সহায়তা করার। আরো অনেকে করেছেন। এই প্রবল দুর্যোগের সময় দেশজুড়ে আরো অসংখ্য মানুষ এভাবে অসহায়দের পাশে দাঁড়িয়েছে আজ’।

‘অপুর যে দিকটি আমার খুব ভালো লেগেছে, সে উদ্যোগ নিয়েছে তো বটেই, নিজেই সবকিছু জোগাড় করে, মেপে, প্যাকেট করে, মানুষের দুয়ারে পৌঁছে দিচ্ছে। একবার-দুবার নয়, বারবার। একজন জাতীয় ক্রিকেটার যখন এভাবে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন, সমাজকে তা খুব ভালো বার্তা দেয়’।

‘অনেক সময়ই আমাদেরকে বিচার করা হয় শুধু ক্রিকেট দিয়ে। অপু দেখিয়ে দিচ্ছে, মানুষ হিসেবে বড় হওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ!’

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ ম্যাচ খেলেছেন অপু। সর্বসাকুল্যে ১৭বার ব্যাটসম্যানদের সাজঘরে ফিরিয়েছেন এই বাঁহাতি স্পিনার। উইকেট পেয়ে নাগিন সেলিব্রেশনের জন্য তিনি বিশেষভাবে খ্যাত।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//