ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৯ ১৪২৮

  • || ১৫ সফর ১৪৪৩

করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে ভিপি নূরের মিথ্যাচার, সমালোচনার ঝড়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই লাপাত্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর। পর্দার অন্তরালে থাকলেও থেমে নেই তার মিথ্যাচার। তারই অংশ হিসেবে কথিত এই ছাত্র প্রতিনিধি এবার করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে প্রোপাগান্ডা চালিয়েছেন। যা ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একজনের টাইমলাইন থেকে অন্যজনের টাইমলাইনে ছড়িয়ে পড়েছে।

বিশিষ্টজনদের অভিমত, নূর যে অর্বাচীন তা আরও একবার এই ঘটনার মধ্য দিয়ে প্রমাণিত হলো। তিনি বিএনপি-জামায়াতের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়ে নিজের চূড়ান্ত মূর্খতার পরিচয় দিলেন।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, করোনা সংকটে দুর্যোগপীড়িত মানুষকে সহায়তা করার ভয়ে আড়ালে চলে গেছেন ‘ছাত্র প্রতিনিধি’ নামধারী বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট নুরুল হক নূর। তিনি দেশের এই সংকটময় পরিস্থিতিতে মানুষের পাশে না দাঁড়িয়ে উপরন্তু মিথ্যা তথ্য ছড়িয়ে দেশবাসীকে বিভ্রান্ত করছেন। ছড়াচ্ছেন আতঙ্কও। তারই ধারাবাহিকতায় নূর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মনগড়া তথ্য সম্বলিত ভিডিও বার্তা দিয়েছেন। ওই ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘কোভিড-১৯ বা করোনাভাইরাস সংক্রমণে সারাবিশ্বে প্রায় ১৩ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এবং যার মধ্যে প্রায় ৭০ লাখ মানুষ মারা গেছে।’

ভিপি নূরের এই অসংলগ্ন কথাবার্তাই প্রমাণ করে, তিনি সুস্থ-স্বাভাবিক মানুষ নন উল্লেখ করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, একজন দলকানা রাজনীতিবিদও যেখানে যুক্তি ও বাস্তবতার কাছে মাথা নত করে, সেখানে নূরের এই মাদকাসক্তের মত আচরণ জানান দেয়-তার রাজনৈতিক অজ্ঞতা ও জ্ঞানের পরিধি কতটুকু। পাশাপাশি এটাও প্রমাণ করে, তিনি মূলত নিজের ও রাজনৈতিক স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে এইসব মিথ্যাচার চালাচ্ছেন। অবিলম্বে তাকে শাস্তির আওতায় আনা উচিত।

করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও সম্পর্কে জানতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় ভিপি নূরের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, বিভিন্ন গণমাধ্যমের তথ্যের উপর ভিত্তি করেই তিনি এই ভিডিও বার্তা দিয়েছেন। তবে তথ্যগুলো সঠিক কি না তা তার জানা নেই। এমনকি কোন মাধ্যমে তিনি এমন তথ্য পেয়েছেন, সেটির বিষয়েও কোন ধারণা দিতে পারেননি নূর।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//