ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২০ রবিউস সানি ১৪৪৩

চাঁদপুরের শাহারাস্তিতে ১০ কি.মি. বাগান সৃজন সম্পন্ন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২১  

চাঁদপুর জেলার চলতি মৌসুমে শাহরাস্তি উপজেলায় ১০ কিলোমিটার নতুন বাগান সৃজন করা লক্ষ্য নির্ধারণ করা হয়েছে । ২০ জুন থেকে এর কার্যক্রম শুরু হয়ে ১০ কি.মি. বাগান সৃজন করা হয়েছে । শাহরাস্তি উপজেলার বন বিভাগ এ প্রকল্প বাস্তবায়ন করে। যা ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে ।

চাঁদপুর বন বিভাগের ভারপ্রাপ্ত বন সংরক্ষক সহকারী মো.তাজুল ইসলাম ১৮ আগস্ট জানান।

কুমিল্লা সড়কের জগতপুর থেকে ওয়ারুক পর্যন্ত ১০ কি.মি ১০ হাজার গাছের চারা রোপণ করে এ বাগান সৃজন করা হযেছে । এ ১০ কি.মি সড়কের জন্যে ৫০ জন সুবিধাভোগী রযেছে । তারা ১০ বছর পর্যন্ত সৃজিত বাগানের চারার পরিচর্যা করবে বরে জানা যায় । অবশেষে সুবিধাভোগিগণ সরকারি বিধিমতে প্রাপ্ততা পাবেন।

প্রাপ্ত তথ্য মতে জানা গেছে -চাঁদপুর জেলার পরিবেশ রক্ষায় প্রাকৃতিক পরিবেশ,প্রাকৃতিক ভারসাম্য রক্ষা,সকল শিক্ষা প্রতিষ্ঠান ছায়ানীবিড় পরিবেশ বিদ্যমান রাখতে চলতি ২০২১-২১ এর চলতি মৌসুমে চাঁদপুর জেলার সকল উপজেলায় ১ লাখ টাকা গাছের চারা বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জেলা বন সংরক্ষকের অফিস সূত্রে জানা গেছে ।

এরমধ্যে চাঁদপুর জেলার ৫ আসনের মাননীয় সংসদ সদস্যদের জন্য ৫ হাজার করে ২৫ হাজার এবং উন্মুক্তভাবে বিক্রির জন্য ৭৫ হাজার বিভিন্ন ধরনের ফল ও ঔষুধি ফলের গাছ ঔষধি গাছ প্রস্তুত রাখা হয়েছে।

চাঁদপুর জেলার ভারপ্রাপ্ত বন সংরক্ষক মো.তাজুল ইসলাম বলেন,‘৭৫ হাজার চারা সকল উপজেলায় সরকারি নির্দেশনা মতে বিক্রির জন্য প্রস্তুত রাখা হয়েছে এবং চলমান বর্ষা মৌসুমে বিতরণ বিদ্যমান রয়েছে্ । মাননীয় সংসদ সদস্যদের সংরক্ষিত ২৫ হাজার গাছের চারার তালিকা এখনো আমাদের হাতে এসে পৌঁছেনি । তালিকা আসলেই আমরা ওই চারা বিতরণ করব ।’

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//