ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৯ ১৪২৮

  • || ১৫ সফর ১৪৪৩

কাজিরবাগে জেলা তথ্য অফিসের উন্মুক্ত বৈঠক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২১  

ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের গিল্লাবাড়ীয়া গ্রামে মঙ্গলবার সমসাময়িক বিভিন্ন বিষয়ে সচেতনতামুলক উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়। উন্মুক্ত বৈঠকে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।

কাজিরবাগ ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সাবেক সদস্য মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে উন্মুক্ত বৈঠকে এলাকার রাজনৈতিক কর্মী, সমাজসেবক ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উন্মুক্ত বৈঠকে, চলমান করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সরকারের উন্নয়ন, অগ্রগতি, সাফল্য, অর্জন বিষয়ে বক্তাগণ আলোচনা করেন। বিশেষ করে বর্তমান সরকারের ১২ বছরে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কর্মসূচি সম্পর্কে বক্তারা আলোকপাত করেন। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের আওতায় গৃহীত কর্মসূচি সম্পর্কে জেলা তথ্য অফিসার বক্তব্য রাখেন। সরকারের অন্যতম একটি উদ্যোগ হচ্ছে আশ্রয়ন কর্মসূচি, যার আওতায় হাজার হাজার ছিন্নমূল পরিবারকে সরকার পাঁকা ঘর করে দিচ্ছে।

জেলা তথ্য অফিসার বলেন, সারাদেশের ন্যায় ফেনীতেও আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীনদের সরকার ঘর তৈরী করে দিচ্ছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার একজন লোকও গৃহহীন থাকবে না। এছাড়াও আমার বাড়ী আমার খামার, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন প্রভৃতি কর্মসূচির মাধ্যমে সরকার দারিদ্র্য হ্রাসে কাজ করে যাচ্ছে।

করোনা প্রতিরোধে সরকারের টিকা প্রদান কার্যক্রমের কথা উল্লেখ করে, সকলকে আবশ্যিকভাবে বিনামূল্যে টিকা গ্রহনের জন্য আহবান জানানো হয়। জেলা তথ্য অফিসার উল্লেখ করেণ সরকারের অন্যতম অগ্রাধিকার ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে টিকার আওতায় নিয়ে আসা। উক্ত কার্যক্রম বাস্তবায়নে অচিরেই আবার গণটিকাদান কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান।

এছাড়াও রেজিস্ট্রেশন করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র থেকে উপযুক্ত ব্যক্তিদের টিকা গ্রহনের জন্য অনুরোধ জানান। করোনা মহামারিতে কাজ হারানো ব্যক্তিদের সরকার তালিকা করে ত্রানের আওতায় নিয়ে আসছে এবং ত্রান বিতরণ করছে বলে বক্তারা উল্লেখ করেন। যদি কোন ব্যক্তি লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে বিব্রত অনুভব করেন, তিনি ৩৩৩ নম্বরে ফোন করলে, তাঁর বাড়ীতে ত্রাণ চলে যাবে। মাদক এই অঞ্চলে একটি বড়ো সমস্যা উল্লেখ করে বক্তাগণ ইহা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। মাদক সেবী, কিংবা মাদক কারবারীর কোন তথ্য পেলে সাথে সাথে সরকারের বাহিনীকে জানানোর জন্য অনুরোধ করা হয়। এছাড়াও নিজের ছেলে-মেয়েদের ব্যাপারে আরো সচেতন থাকার জন্য বলা হয়।

মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ প্রতিরোধে সামাজিক ঐক্য গড়ে তোলার জন্য বক্তারা আহবান জানান। একই সাথে বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতণের ঘটনা ঘটলে সাথে সাথে স্থানীয় জনপ্রতিনিধি বা প্রশাসনকে জানাতে জেলা তথ্য অফিসার অনুরোধ করেন।

উন্মুক্ত বৈঠকে উপস্থিত সকলকে জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//