ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

অনলাইনে ডেটিং করছেন, এসব তথ্য জানেন তো?

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

বর্তমানে সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব। যারা নিয়মিত সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন, তারা অনেক সময়ই অনলাইন ডেটিংয়ের চেষ্টা করেন। তবে অনলাইন ডেটিং কি বাস্তব জীবনের মতোই? কী করে সফল হবেন সেখানে? এ নিয়ে এক গবেষণা চলেছে যুক্তরাষ্ট্রের মিশিগানে।

ইউনিভার্সিটি অব মিশিগানের গবেষকরা প্রায় দুই লাখ নারী ও পুরুষের তথ্য সংগ্রহ করেন যারা অনলাইনে ডেটিং করছিল। অনলাইনে প্রেমিক বা প্রেমিকা খুঁজতে তারা কী কী উপায় অবলম্বন করেন, সেটাই দেখা হয় গবেষণায়। এই তথ্য প্রকাশ হয় সায়েন্স অ্যাডভান্সেজ জার্নালে।

দেখা যায়, যেসব নারী বা পুরুষ বেশি আকর্ষণীয়, তাদের প্রোফাইলে মেসেজ বেশি আসে এবং বিপরীত লিঙ্গের আকর্ষণীয় মানুষের থেকেই আসে। সাধারণত নিজেদের তুলনায় গড়ে ২৫ শতাংশ বেশি আকর্ষণীয় মানুষের প্রতি আকৃষ্ট হন তারা। নারীরা কাউকে মেসেজ করলে তারা প্রায় ৫০ শতাংশ ক্ষেত্রেই মেসেজের উত্তর পান। কিন্তু পুরুষরা পান মাত্র ১৭ শতাংশ ক্ষেত্রে।

গবেষণায় দেখা যায়, নারী ও পুরুষ উভয়ের এমন সঙ্গী খোঁজেন যাদের সঙ্গে বয়স, শিক্ষা, আকর্ষণীয়তার মাত্রা, আচরণ এবং অন্যান্য বৈশিষ্ট্যের মিল আছে। বয়স্ক পুরুষরা বেশি আকর্ষণীয় হয়ে থাকেন নারীদের কাছে। অন্যদিকে, পুরুষদের কাছে ১৮ বছর বয়সী নারীরাই বেশি আকর্ষণীয়। এরপর বয়স যত বাড়ে তাদের আকর্ষণ কমতে থাকে। আরো অদ্ভুত ব্যাপার হলো, উচ্চ শিক্ষিত নারীদের আকর্ষণ পুরুষদের কাছে কম।

এছাড়া বিশেষ কিছু আচরণ আকর্ষণীয় প্রেমিক বা প্রেমিকা খুঁজে পেতে সাহায্য করে। যেমন- ছোট, সহজবোধ্য টেক্সট বা মেসেজের ব্যবহার। এতে অপর পক্ষ উত্তর দিতে উৎসাহিত বোধ করবেন। আপনি নিজের তুলনায় বেশি আকর্ষণীয় কাউকে ডেট করতে চাইলে এটিই মোক্ষম উপায়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//