ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

অনলাইনে বিরিয়ানি খুঁজেছেন সাড়ে চার লাখ মানুষ!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

বিরিয়ানি মানেই ভরপেট খানা। বিশেষ দিন থেকে শুরু করে বড় কোনো অনুষ্ঠানে সবাই এই পদটি দিয়েই পেটপূজা করতে পছন্দ করেন। বাঙালি এমনকি বিদেশিরাও আজকাল বিরিয়ানির মজা টের পেয়েছেন। পুরো বিশ্বেই ছড়িয়ে রয়েছে বিরিয়ানিপ্রেমীরা। সাম্প্রতিক এক সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

লম্বা-লম্বা চাল, সঙ্গে মাংসের টুকরো। তার সঙ্গে এক টুকরো আলু, চাটনি, কখনো আবার আস্ত সিদ্ধ ডিম। বিরিয়ানির স্বাদ-গন্ধ যে কোনো মানুষের মন ভুলিয়ে দিতে পারে। একবার যে এই স্বাদ নিয়েছে, সে এই পদের প্রেমে পড়তে বাধ্য। 

সমীক্ষায় দেখা গেছে, বিশ্ব জুড়ে অনলাইনে সবচেয়ে বেশিবার সার্চ (খোঁজা) হয়েছে বিরিয়ানির নাম। তবে মাটন বিরিয়ানি প্রেমীদের হারিয়ে দিয়েছে চিকেন বিরিয়ানি। সমীক্ষার ফল বলছে, ২০১৯ সাল জুড়ে অনলাইনে বিরিয়ানি সার্চ হয়েছে গড়ে ৪ দশমিক ৫৬ লাখ।

প্রথমেই রয়েছে চিকেন বিরিয়ানি। দ্বিতীয় স্থানে রয়েছে বাটার চিকেন। তবে তৃতীয় পদটি জিতে নিয়েছেন স্বাস্থ্য সচেতনরা। তৃতীয় স্থানে রয়েছে সিঙারা বা সমুসা। এরপর রয়েছে চিকেন টিক্কা মশালা, তন্দুরি চিকেন, ধোসা, নান, ডাল মাখানি-সহ একাধিক পদ।

সমীক্ষায় দেখা গেছে, দ্বিতীয় স্থানে থাকা বাটার চিকেনকে গড়ে খুঁজেছেন সাড়ে চার লাখ মানুষ। জনপ্রিয়তার দৌড়ে পিছিয়ে নেই সিঙারাও। তার প্রেমিকের সংখ্যা নেহাতই কম নয়। মাসে গড়ে সমুসা সার্চ হয়েছে ৩ দশমিক ৯ লাখ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//