ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অনাহারে বৃদ্ধা, খাবার পৌঁছে দিলেন এমপি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

রিক্সার চাকা চললে জীবন চলে দুই ছেলের। একচালা ছোট একটি ঘরে একলা পড়ে আছে প্রায় ৮৫ বছরের বৃদ্ধা বাবা। গলায় টিউমার। তার স্ত্রী বিগত কয়েকবছর আগেই মারা গেছে। ছেলেদের দুই টাকা আয় হলে চুলায় হাড়ি ওঠে। নয়তো একবেলা খেয়ে দুবেলা উপোস। করোনার কারণে ছেলেদের রিক্সার চাকা ঘুরছে না। ঘরে খাবার নেই। বলছি লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের মৃত গণি মিয়ার ছেলে দেলোয়ার মিয়ার কথা। অনাহারের খবর স্থানীয় তারেকের মাধ্যমে জানতে পারেন বায়েজীদ ভূঁইয়া।

এমন খবর পেয়ে ২ এপ্রিল বৃহস্পতিবার দুপরে এক মুহূর্ত দেরি করলেন না লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ একেএম শাহজাহান কামালের ব্যক্তিগত সহকারি মোঃ বায়েজীদ ভূঁইয়া। এমপি শাহজাহান কামালের নির্দেশে চালসহ নিত্য প্রয়োজনীয় খাবার নিয়ে পৌঁছে গেলেন অনাহারী সেই বৃদ্ধার বাড়ি। খাবার সামগ্রী হাতে তুলে দিতেই বৃদ্ধার দুই চোখের পানি ছেড়ে দিলেন। প্রার্থনা করলেন ভেজা চোখে। বায়েজীদসহ অন্যদের মনটাও তো মাটির গড়া! আপ্লুত হয়ে পড়লেন তারাও।

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে ছুটিতে দেশ। বন্ধ দোকানপাট। চলছে না গাড়ি। শূন্য পথঘাট। স্বল্প আয়ের মানুষও আজ গৃহবন্দী। কাজ নেই। অনেকের ঘরে নেই খাবার। সেইসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সাবেক বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে অসহায় ও সাময়িক কর্মহীন স্বল্পআয়ের মানুষের দুয়ারে দুয়ারে।

এর আগে সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গা খাঁ, দত্তপাড়া, লাহারকান্দি ও লক্ষ্মীপুর পৌরসভারসহ বিভিন্ন স্থানে ভিক্ষুক ও প্রতিবন্ধী ও ভূমিহীনদের খাদ্য শস্য সহায়তা প্রদান করা হয়। বিশ্বব্যাপি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের গৃহিত প্রদক্ষেপের পাশাপাশি দিনমজুর, অসহায়, দুস্থ, বিধবা, স্বামী পরিত্যাক্তাসহ বিভিন্ন পেশার মানুষদের পাশাপাশি ৫ম দিনের মতো বায়েজীদ ভূঁইয়া এমপির পক্ষ থেকে বিভিন্ন গ্রামগঞ্জের প্রত্যক্ষ অঞ্চল ঘুরে ঘুরে খাদ্য সহায়তা প্রদান করে আসছে। আজ ৫ম দিনে ভিক্ষুক ও প্রতিবন্ধী, ভূমিহীনদের মাঝে এ সব খাদ্য সহায়তা প্রদান করা হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//