ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আইডিয়া দিয়েই মিলবে টাকা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় ‘স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড’ নামক কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আইসিটি খাতে বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নের জন্য ঋণ দেবে এ কোম্পানি। 

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে দুপুর আড়াইটায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। 

সচিব বলেন, এটি হবে সরকারি কোম্পানি। ৭ জন পরিচালক দিয়ে এ কোম্পানি পরিচালনা করা হবে। 

তিনি বলেন, আইসিটি খাতে এ কোম্পানি লোন দেবে। ব্যাংক বা অনান্য আর্থিক খাতের তুলনায় এখান থেকে সহজেই লোন পাওয়া যাবে। অর্থাৎ আইডিয়া দিয়েই এখান থেকে টাকা পাওয়া যাবে। 

অন্যদিকে বৈঠকে সরকারি মালিকানাধীন রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড এবং চীনের বেসরকারি কোম্পানি সেনজেন স্টার ইনস্ট্রামেন্ট কোম্পানি লিমিটেডের যৌথ উদ্যোগে বাংলাদেশ পাওয়ার ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড গঠনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। 

এ কোম্পানি বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম ও বৈদ্যুতিক প্রিপেইড মিটার তৈরি করবে। তৈরি করা এসব সরঞ্জাম দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রফতানি করা যাবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//