ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আল্লাহর অলৌকিক নিদর্শন, যে স্থানে মানুষ গড়াতে থাকে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

পানির বোতল রাখলেও সমান্তরাল স্থানটিতে গড়াতে শুরু করে। অবাক হচ্ছেন? এমনই এক স্থান হলো কারামতের ময়দান।

মিশরের রাজধানী কায়রো থেকে প্রায় ২১৫ কিলোমিটার দূরে বাহনেসা এলাকা। সেই এলাকায় অবস্থিত সাবা-বানাত ময়দান। আর সাবা-বানাতের পাশেই একটি অশ্চর্যজনক স্থান হলো এই কারামতের ময়দান। 

যে স্থানে অলৌকিকভাবে মানুষ গড়াতে থাকে। স্থানটিতে আগত প্রত্যক্ষদর্শীরা এই অলৌকিক ঘটনাটি উপভোগ করেছেন। সাইমুম আল মাহাদি নামক এক ব্যক্তি অলৌকিক এই অভিজ্ঞতার আলোকে বলেন, আমি কারামত ময়দানে শুয়ে পড়লাম অতঃপর একজন আমাকে গড়িয়ে দিলেন। আমি মনে মনে সূরা ফাতিহা পড়তে শুরু করি। অলৌকিক হলেও সত্যিই যে, সমান্তরাল জায়গা হওয়া স্বত্ত্বেও আমি ক্ষণিকের মধ্যেই আপনাআপনি গড়িয়ে যেতে শুরু করি। 

মনে হয়েছিল, কেউ যেন আমাকে ঠেলে নিয়ে চলছে। একসময় সে নিজের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পাশে থাকা অন্যান্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাকে দয়া করে থামান। কারণ সে অতি দ্রুত গড়াচ্ছিলো। শুধু মাহাদিই নন, তার মত অনেক দর্শণার্থীই এই স্থানটিতে এলেই তাজ্জব বনে যান। কীভাবে সমান্তরাল এক ময়দানে মানুষ গড়িয়ে যেতে পারে, এ প্রশ্নের উত্তর কারো জানা নেই।

মাহাদি আল্লাহর নামে কসম করে বলেন, আমি সত্যিই নিজে থেকে গড়ায়নি। আমার মনে হচ্ছিল, তিন থেকে চারজন আমাকে ঠেলে নিয়ে যাচ্ছেন। এমনকি তিনি শারীরিকভাবে কোনো ব্যথাও অনুভব করেননি। তার শরীর অনেক হালকা হয়ে গিয়েছিল সেসময়। তিনি সবাইকে এই অলৌকিক ময়দান পরিদর্শন করে উক্ত অভিজ্ঞতা উপভোগ করার অনুরোধ জানান।কারামতের ময়দান পরিদর্শনের সময় তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাকারিম মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি মাহাদি নামক ব্যক্তির গড়িয়ে চলার দৃশ্যটি ভিডিও করেন। এরপর থেকেই ইউটিউবে ভাইরাল হয়ে যায় কারামত ময়দানের অলৌকিক এই ঘটনাটি। 

সাবা- বানাত এর রহস্য?

সাবা-বানাত অর্থাৎ সাতজন মহীয়সী নারী। সাহাবাদের আমলে রোমান ইহুদি, খ্রিষ্টানদের সঙ্গে যুদ্ধ হয়। সেই যুদ্ধের সময় সাত ইহুদি নারী গোপনে ইসলাম ধর্ম গ্রহণ করেন। অতঃপর তারা যুদ্ধে মুসলমানদের পক্ষে কাজ করেন। দূর্ভাগ্যবশত, উক্ত যুদ্ধে মুসলমানরা পরাজিত হয়। প্রায় পাঁচ হাজার সাহাবা যুদ্ধে শাহাদাত বরণ করেন। 

ইহুদিরা এবার পেয়ে বশে মুসলমানদের। তারা গোপন খবরের ভিত্তিতে জেনে যায়  সেই সাত নারী সম্পর্কে, যারা গোপনে মুসলমান হয়েছেন। অতঃপর রাগে ও ক্ষোভে ইহুদিরা সেই সাত নারীকে ধরে এনে এই কারামত ময়দানে তাদেরকে জড়ো করে। অতঃপর একে একে নির্মভাবে জবাই করা হয় তাদের। জবাই করার সময় সাত নারী ছটফট করে এই ময়দানে গড়াগড়ি খেয়েছিলেন। সেই মর্মান্তিক ঘটনাটি হয়তো আল্লাহর দরবারে কবুল হয়ে গিয়েছিল। তাই হয়তো এই ময়দানটি কারামতের ময়দান। এমনটিই মত ইতিহাসবিদদের।  

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//