ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ইউপি চেয়ারম্যানের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রায়পুরে আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শহিদ উল্ল্যাহ বিএসসির ওপর হামলাকারীদের শাস্তির দাবী ও তার ছেলে উপজেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য মঞ্জুর হোসেন সুমনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা হত্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে উপজেলার হায়দরগঞ্জ বাজারে প্রায় দুই ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করেন স্থানীয় রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের জনতা। এসময় বাজারের ব্যবসায়ীরাও দোকানপাট বন্ধ করে মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

নিহত মনু মিয়ার বড় ভাই চুন্নু, আব্দুর রবসহ কয়েকজন জানান, জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি ও উত্তর চর আবাবিল ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শহিদ উল্ল্যাহ বিএসসিকে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা চালায় যুবলীগ নামধারী মনু, নাদিম, শুক্কুর ও সোহেলসহ কয়েকজন সন্ত্রাসী।

এসময় স্থানীয়রা গণপিটুনি দিয়ে মনুকে পুলিশে সোপর্দ করে। ঘটনার পরদিন চেয়ারম্যানের ছেলে সুমন বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে রায়পুর থানায় মামলা দায়ের করেন। ঘটনার চারদিন পর মনু মারা গেলে যুবলীগ নেতা সুমনকে জড়িয়ে একটি মিথ্যা হত্যা মামলা দায়ের করা হয়। এঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যুবলীগ নেতা সুমনের বিরুদ্ধে আনিত মামলা প্রত্যাহারসহ ইউপি চেয়ারম্যানের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আমানত উল্ল্যাহ, স্থানীয় যুবলীগ নেতা মনির হোসেন, নিহত মনু মিয়ার ভাই চুন্নু, আব্দুর রবসহ কয়েকজন স্থানীয় মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী ও রাজনৈতিক নেতা।

উল্লেখ্য, অভ্যন্তরীন বিরোধের জের ধরে ২০১৫ সালের ১৩ মার্চ সকালে হায়দরগঞ্জ বাজারস্থ ইউপি কার্যালয়ের সামনে হত্যার উদ্দেশ্যে মনু মিয়া নাদিম, শুক্কুর ও সোহেলসহ কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়।

এসময় স্থানীয়রা মনু মিয়াকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। অন্যরা পালিয়ে যায়। ঘটনার চারদিন পর মনু মারা যাওয়ার পর তার ভাগিনা নাজিম উদ্দিন বাদী হয়ে যুবলীগ নেতা সুমনকে প্রধান আসামি করে রায়পুর থানায় মামলা দায়ের করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//