ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ইরান ও সৌদিকে সরাসরি আলোচনায় বসার প্রস্তাব ইমরান খানের

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

ইসলামী প্রজাতন্ত্র ইরান এবং সৌদি আরবের মধ্যে চলমান সামরিক ও কূটনৈতিক উত্তেজনার প্রেক্ষাপটে দেশ দুটিকে সরাসরি আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। 

পাকিস্তানের দুইজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন।

ইমরান খান গত রোববার ইরান সফর করেন। এ সফরে তার সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশী এবং আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থার প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইয়াজ হামিদ। 

তেহরান সফরে ইমরান খান ইরানি নেতৃত্বে সঙ্গে বৈঠকের সময় সৌদি আরবের সঙ্গে সরাসরি আলোচনার প্রস্তাব দেন। এ সময় ইমরান খান বলেন, পাকিস্তানের শুধুমাত্র সংলাপে মধ্যস্থতা করতে প্রস্তুত নয় বরং সৌদি আরব এবং ইরানকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে মুখোমুখি বৈঠকে বসার ব্যবস্থা করতেও প্রস্তুত রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানের ওই দুই কর্মকর্তা বলেন, কিছু শর্তসাপেক্ষে ইরান এ ধরনের বৈঠকের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন বলে কথা রয়েছে। এ বৈঠকে তিনি একই প্রস্তাব দেবেন বলে পাকিস্তানের কর্মকর্তারা জানান। ইরান ও সৌদি আরবের মধ্যকার চলমান উত্তেজনা নিরসনের ক্ষেত্রে মধ্যস্থতা করার জন্য ইমরান খান তেহরান ‌এবং রিয়াদ সফর করছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//