ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ইসরায়েলের বিরুদ্ধে খুতবা, আল আকসার খতিব বরখাস্ত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

খুতবায় ইসরায়েলের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার অভিযোগে ফিলিস্তিনের আল আকসা মসজিদের খতিব শায়খ ইকরিমা সাবরি সাময়িক বরখাস্ত হয়েছেন।

রোববার দেশটির চাপে তাকে এক সপ্তাহের জন্য বরখাস্ত করা হয়। ইকরিমা সাবরি আল আকসার গ্র্যান্ড ইমাম ও খতিবের পাশাপাশি জেরুজালেমের সর্বোচ্চ ইসলামিক পরিষদের চেয়ারম্যান।-খবর ওয়াফা নিউজ এজেন্সির।

এজেন্সিটি জানায়, শুক্রবার জুমার খুতবায় ইসরায়েলের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার জেরে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় দেশটি। পরে শায়খ ইকরিমা সাবরি সাংবাদিকদের বলেন, জেরুজালেমের আল-কিশলাহ পুলিশ স্টেশনে আমাকে আটকানো হয়। এরপর জিজ্ঞাসাবাদের সময় ২৫ জানুয়ারি পর্যন্ত আল-আকসা মসজিদে না যাওয়ার সিদ্ধান্তের কথা জানায় তারা।

ওয়াফা নিউজ এজেন্সি আরো জানায়, শায়খ ইকরিমা সাবরিকে এক সপ্তাহ বরখাস্ত করার পর রোববার ভোর থেকে জেরুজালেমের মুসলমানদের ওপর নিপীড়ন শুরু করেছে ইসরায়েলি সৈন্যরা। তারা সিলওয়ানের কয়েকটি দোকান ও বাসস্ট্যান্ডে হামলা চালিয়েছে। আল আকসার গ্র্যান্ড ইমাম শায়খ ইকরিমা সাবরিকে আগেও বেশ কয়েকবার বরখাস্ত করা হয়।

এদিকে মানবাধিকার সংস্থা য়াদি হিলডওয়ে বলছে, খুতবায় উসকানিমূলক বক্তব্য দেয়ায় শেখ সাবরিকে শনিবার জিজ্ঞাসাবাদ করে ইসরায়েলের পুলিশ। পরে তাকে বরখাস্তের বিষয়টি জানিয়ে দেয়া হয়। সংস্থাটি আরো জানায়, শায়খ ইকরিমা সাবরির বরখাস্তের মেয়াদ আরো বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//