ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এপ্রিলে হবে না এইচএসসি পরীক্ষা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

১ এপ্রিল থেকেই উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে এ মাসে হচ্ছে না এইচএসসি পরীক্ষা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরই এই পরীক্ষা আয়োজন করা হবে। 

এদিকে বিষয়টি নিয়ে আন্ত শিক্ষা বোর্ড সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন। 

ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, পরিস্থিতি যতদিন স্বাভাবিক হচ্ছে না, ততদিন পরীক্ষা হওয়ার কোনো সম্ভাবনা নেই। শিক্ষার্থীদের যদি পড়াশোনা ঘাটতি থাকে, তবে আমরা সেটিও পূরণ করার ব্যবস্থা করব। পরীক্ষা শুরুর আগে তাদেরকে সময় দেব। 

তিনি বলেন, আমরা আমাদের সন্তানদের প্রস্তুতি ছাড়া পরীক্ষার হলে পাঠাব না। এই বিপদের মধ্যে পরীক্ষাও আয়োজন করব না। শিক্ষার্থীদের প্রতি আহ্বান, তারা যেনো এখন ঘরে থাকে এবং পরীক্ষার প্রস্তুতি নিতে থাকে। 

এদিকে ঢাকা শিক্ষা বোর্ডের অন্য একটি সূত্র বলছে, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি কমে গেলে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার দুই সপ্তাহের মধ্যে শুরু হবে এইচএসসি পরীক্ষা। সে ক্ষেত্রে পরীক্ষা শুরুর আগে শিক্ষার্থীরা প্রস্তুতির জন্য পনেরো দিনের মতো সময় পাবে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে এখনও আলাপ হচ্ছে। তাই কোনো কিছুই নিশ্চিত করা যাচ্ছে না।  

উল্লেখ্য, করোনার প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া বন্ধ রয়েছে এইচএসসিসহ সব ধরনের পরীক্ষাও।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//