ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কত অল্পতেই খুশি ওরা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

ইচ্ছা থাকলেই উপায় হয়। সামগ্রী নেই, কিন্তু তাতে কী! ইচ্ছে তো আছে। এই ইচ্ছাশক্তির জোরেই পৃথিবীর সব সুখ অর্জন করা যায়। 

অনেকেই, ইচ্ছার এই বিপুল শক্তিতে বিশ্বাস করেন। এই পাঁচ শিশু হাতেনাতে নিজেদের ইচ্ছাশক্তির প্রমাণ দিল। বোর্ড নেই। কিন্তু, তাতে কী ক্যারম খেলার ইচ্ছেটা আছে। সেই ইচ্ছার জোরেই মাটির ওপর ক্যারম খেলে চমকে দিল তারা। 

মাটির ওপরে কোনো কিছু পাতা নেই। এমনিই বসে পড়েছে এই পাঁচ শিশু। হাত-পা-গায়ে ধুলো। কিন্তু, তাতে ভ্রুক্ষেপ নেই কারো। একমনে তারা ক্যারম খেলে চলেছে। সবাই তাকিয়ে ক্যারম বোর্ডের দিকে। 

একটু ভাল করে লক্ষ্য করলেই দেখা যাবে ছবিতে যে ক্যারম বোর্ডটি দেখা যাচ্ছে সেটি আসল ক্যারম বোর্ড নয়, মাটি। মাটির ওপরেই তৈরি হয়েছে বোর্ড। চারধারে কাটা হয়েছে চারটি পকেট। আর যে ঘুঁটিগুলিতে খেলা হচ্ছে সেগুলিও ক্যারমের ঘুঁটি নয়। সেগুলি আসলে বোতলের ঢাকনা। রং-বেরঙের বোতলের ঢাকনা দিয়েই ক্যারম খেলার মত্ত পাঁচ শিশু।

এই ছবিটি শেয়ার করেছেন বিজনেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা। টুইটে মাহিন্দ্রা লিখছেন, এই ছবি তাকে ভীষণভাবে অনুপ্রেরণা দিয়েছে। আবারো প্রমাণ হচ্ছে কল্পনার দুনিয়ায় দারিদ্র বলে কিছু নেই। 

টুইটে আনন্দ মাহিন্দ্রার এই ধরনের ছবি পোস্ট করার প্রবণতা নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার এই ধরনের ছবি পোস্ট করেছেন তিনি। বারবার প্রশংসিত হয়েছে তার পোস্ট করা অনুপ্রেরণাদায়ক ছবি। এবারেও ব্যতিক্রম হয়নি। তার ভাবনার সঙ্গেও সহমত হয়েছেন নেটিজেনরা।

সবাই বলছেন, সত্যিই এই বাচ্চাগুলো সবাইকে বুঝিয়ে দিল যে নিজের আনন্দ নিজেকে খুঁজে নিতে হয়। কত অল্পতেই খুশি ওরা। ওদের দেখে অনেককিছু শেখার আছে।  

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//