ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

কমলনগরে পিইসি পরীক্ষা দিচ্ছেন অষ্টম-নবম শ্রেণির শিক্ষার্থীরা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের কমলনগরে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অষ্টম-নবম শ্রেণির শিক্ষার্থীদের অংশ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শহীদনগর বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে মাধ্যমিক বিদ্যালয় পড়ুয়া ১১ জন শিক্ষার্থী আনন্দ স্কুলের পরীক্ষার্থী হয়ে এ পরীক্ষায় অংশ নিচ্ছেন।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চরলরেন্স ইউনিয়নের ১১টি প্রাথমিক বিদ্যালয়, দু’টি কিন্ডারগার্টেন ও নয়টি আনন্দ স্কুলের ৫৫০ জন শিক্ষার্থী শহীদনগর বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে নয়টি আনন্দ স্কুল থেকে অংশ নিচ্ছেন ১৫২ জন পরীক্ষার্থী।
মঙ্গলবার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষা চলাকালে শহীদনগর বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, স্থানীয় চরলরেন্স উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক শাখার ছাত্র আবির মাহমুদ (পিইসি রোল-৮৪৯), অষ্টম শ্রেণির ছাত্রী তানিয়া আক্তার (পিইসি রোল-৮৫২), সপ্তম শ্রেণির ছাত্রী সুমনা আক্তার ও আকলিমা আক্তারসহ ওই বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ১১ জন শিক্ষার্থী পিইসি পরীক্ষা দিচ্ছেন। এদের মধ্যে আবির ও তানিয়া সিরাজুল ইসলাম এমপি আনন্দ স্কুল, সুমনা ও আকলিমা ঈমান আলী প্রফেসরের বাড়ির দরজা আনন্দ স্কুলের হয়ে পরীক্ষা দিচ্ছেন বলে জানান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে চরলরেন্স উচ্চবিদ্যালয়ের একাধিক শিক্ষক ওইসব পরীক্ষার্থীরা তাদের শিক্ষার্থী বলে শনাক্ত করেন।
শহীদনগর বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সচিব ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, ‘প্রবেশপত্রের নাম ও ছবির সঙ্গে মিল থাকায় ওই সব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাচ্ছে। এ ক্ষেত্রে আমার করার কিছু নেই। মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কীভাবে পিইসি পরীক্ষায় রেজিস্ট্রেশন করা হয়েছে সেটা কর্তৃপক্ষই ভালো জানেন।’
কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানান, বিষয়টি তার জানা ছিলো না; খোঁজ-খবর নিয়ে অভিযোগের সত্যতা পেলে ওই পরীক্ষার্থীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
আনন্দ স্কুলের উপজেলার ট্রেনিং কো-অর্ডিনেটর মো. নাজিম উদ্দিন জানান, এ ধরনের অভিযোগ পেয়ে তারা পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করে ভুয়া পরীক্ষার্থী শনাক্তের কাজ করছেন। ওই কেন্দ্রে এ ধরনের পরীক্ষার্থী পাওয়া গেলে শিক্ষার্থীসহ আনন্দ স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
উপজেলা শিক্ষা কর্মকর্তা এটিএম এহছানুল হক চৌধুরী বলেন, ‘বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আমি সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি।’

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//