ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

করোনায় আক্রান্ত ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

চীন থেকে মধ্যপ্রাচ্যের ইরানে ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি। এতদিন ধরে ইরানে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের খবর দিয়ে আসছিলেন তিনি।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা আলিরেজা বাহাবজাদেহ এক টুইট বার্তায় এ খবর নিশ্চিত করেছেন।

গত কয়েকদিন ধরেই সামান্য অসুস্থ বোধ করছিলেন হারিরছি। সোমবার এক সংবাদ সম্মেলনে হাঁচি-কাশি দিতে দেখা গিয়েছিলো তাকে।

চীনে করোনা ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করলেও সম্প্রতি ইরানসহ বেশ কয়েকটি দেশে এই ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার নিয়েছে। দেশটিতে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন আর আক্রান্ত হয়েছে আরও ৯৫ জন। ভাইরাস মোকাবিলায় ইরানি প্রচেষ্টার নেতৃত্বে ছিলেন উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি।

সোমবার ইরান সরকারের মুখপাত্র আলি রাবেয়ির সঙ্গে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হন ইরাজ হারিরছি। সেখানে তাকে কাশি দিতে এবং ঘাম ঝরতে দেখা যায়। এরপর দিনই তার করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানা গেল।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশের বিভিন্নস্থানে গানের অনুষ্ঠান ও ফুটবল ম্যাচ বাতিল করেছে ইরানি কর্তৃপক্ষ। বন্ধ করে দেয়া হয়েছে বহু স্কুল ও বিশ্ববিদ্যালয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেশিরভাগ মৃত্যু ও আক্রান্ত হওয়া মানুষই কোম শহরের বাসিন্দা বা সেখানে সফর করে আসা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//