ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

কারাগারেই ১৫ মাসে কোরআনে হাফেজ হলেন মাদক পাচারকারী!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

তুরস্কে এক মাদক পাচারকারী কারাগারে থাকা অবস্থায় কোরআনে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন। আব্দুল কাদের গিলানি নামের ওই ব্যক্তি কারাদণ্ড শেষ হওয়ার আগেই মাত্র ১৫ মাসে পুরো কোরআনুল কারিম মুখস্থ করেন।

তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক জানায়, মাদক পাচারের অপরাধে আব্দুল কাদের গিলানিকে ১৮ মাসের কারাদণ্ড দেয়া হয়। তিনি দেশটির কেনিয়া কারাগারে বন্দি ছিলেন।

জানা গেছে, দেড় বছর সাজা ভোগ করার পর তিনি সিদ্ধান্ত নেন, পুরো কোরআনুল কারিম মুখস্থ করবেন। মাদকের অন্ধকার জগত থেকে আলোর পথে ফেরার সকল্প করেন আব্দুল কাদের গিলানি।

এই বন্দি কারাগারে আরো ১৩ জন কয়েদিকে কোরআন হেফজ করার পদ্ধতি সম্পর্কে বিশেষ প্রশিক্ষণ দিয়েছেন। যাতে কারাগারে কোরআন হেফজের এ পদ্ধতি চালু থাকে। তারাও পবিত্র কোরআন মুখস্ত করতে সক্ষম হয়েছেন।

আব্দুল কাদের গিলানি বলেন, আমাকে ১৮ মাসের কারাদণ্ড দেয়া হয়। সাজা পাওয়ার পর আমার বিশ্বাস জন্মে যে, এ সাজার মধ্যে কল্যাণ নিহিত রয়েছে। তবে আমি কখনোই চিন্তা করেনি একদিন আমি পুরো কোরআন হেফজ করতে সক্ষম হবো।

তিনি আরো বলেন, আদালতে যেদিন আমার অপরাধের রায় ঘোষণা করা হয় সেদিনই কোরআন মুখস্থ করার সিদ্ধান্ত নেই। কারাগারের দায়িত্বশীলরা এ বিষয়ে আমাকে পুরোপুরি সহযোগিতা করেছেন। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//