ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

‘কারাবন্দি জঙ্গিদের ডিরেডিকালাইজেশন করা প্রয়োজন’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, কারাবন্দি জঙ্গিদের ডিরেডিকালাইজেশন (জঙ্গিবাদ থেকে ফিরিয়ে আনার প্রক্রিয়া) করা প্রয়োজন। কারাগার থেকে বের হওয়ার পর তাদেরকে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে হবে। কিন্তু এ বিষয়ে কোনো পর্যায়েই কোনো কাজ হচ্ছে না। তিনি এনজিওদের এ বিষয়ে কাজ করার আহ্বান জানান।

মঙ্গলবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত দুইদিনের উগ্রবাদ বিরোধী জাতীয় সন্মেলন-২০১৯ এর সমাপনি অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর প্রধানমন্ত্রী উগ্রবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেন। এতে আইনপ্রয়োগকারী সংস্থাগুলো অনুপ্রাণিত হয়। ফলে এ বিষয়ে অভাবনীয় সাফল্য আসে। আন্তর্জাতিক ফোরামে এখন জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশ একটি রোল মডেল। তবে সহজে এ সাফল্য আসেনি। এজন্য অনেককে প্রাণ দিতে হয়েছে। 

উগ্রবাদের মত ধ্বংসাত্মক কার্যকলাপ মোকাবিলায় সমন্বিত উদ্যেগ ও পারিবারিক বন্ধনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ধর্মীয় নেতৃবৃন্দের কথা সমাজে সর্বত্র গ্রহণযোগ্য। তাই জুম্মার নামাজের খুতবার পূর্বে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ধর্মীয় দৃষ্টিভঙ্গি তুলে ধরার আহ্বান জানান তিনি। একইসঙ্গে পারিবারিক বন্ধন দৃঢ় করে সঠিক মূল্যবোধ সেখাতে অভিবাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//