ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কুবিতে ভর্তি: সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে 'এ', 'বি' ও 'সি' ইউনিটের ফল একসঙ্গে প্রকাশ করা হয়। 

'এ' ইউনিটে পাশের হার ২৪শতাংশ, 'বি' ইউনিটে ১৬শতাংশ ও 'সি' ইউনিটে ১১শতাংশ।

'এ' ইউনিটে পাশ করেছে ৪ হাজার ১১৫জন, 'বি' ইউনিটে ৩হাজার ২১৮জন ও 'সি' ইউনিটে ৯৭৪জন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের ইউনিট ভিত্তিক সাক্ষাৎকার ২৪ ও ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর শুরু হয়ে চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। মাইগ্রেশন প্রক্রিয়া চলবে ৮-১০ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু হবে আগামী বছরের ১ জানুয়ারি থেকে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে 'এ' ইউনিটে আসন সংখ্যা ৩৫০টি, 'বি' ইউনিটে ৪৫০ ও 'সি' ইউনিটে ২৪০টি।

এবার 'এ' ইউনিটে ১৭ হাজার ৪৩৪ জন, 'বি' ইউনিটে ২০ হাজার ৩০৪ জন ও 'সি' ইউনিটে ৮হাজার ৯৭৯জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন।

এদিকে  ভর্তি পরীক্ষার জন্য 'এ', 'বি' ও 'সি' ইউনিটে আবেদন করেছিলেন যথাক্রমে ২৬ হাজার ৯৭৫জন, ২৮ হাজার ২৯৫জন ও ১২হাজার ৮০৭ শিক্ষার্থী।

কুবি ভর্তি পরীক্ষা গত শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় 'এ' ইউনিট, বিকেল ৩টায় 'বি' ইউনিট এবং শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টায় 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (https:/www.cou.ac.bd) জানা যাবে। এ ছাড়াও হেল্পলাইন নাম্বারের (০১৫৫৭ ৩৩০৩৮১-৮২) মাধ্যমেও ভর্তি পরীক্ষা সংক্রান্ত  সবধরণের তথ্য পাওয়া যাবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//