ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

কেরানীর হাতে শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছিত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রাশেদা আক্তারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় চন্দ্রগঞ্জ থানায় তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি শিক্ষিকা রাশেদা আক্তার। ঘটনাটি ঘটেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন নুরুল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। অভিযুক্তরা হলেন- নুরুল্লাপুর গ্রামের মৃত নুরুল হকের ছেলে আব্দুল বাতেন সোহেল, মৃত ছেরাজুল হকের ছেলে মহিন উদ্দিন ও মৃত মোহাম্মদ উল্যার ছেলে আবুল হোসেন। এরমধ্যে অভিভাবক সদস্য প্রার্থী মহিন উদ্দিন পার্শ্ববর্তী নুরুল্লাপুর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী (কেরানী) বলে জানা গেছে।
জানা যায়, নুরুল্লাপুর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মহিন উদ্দিন বিদ্যালয়ের বর্তমান সভাপতি মিয়া মো. মন্তাজ দৌলতানা সোহেলের জন্য পুনরায় সভাপতি পদে ফরম সংগ্রহ করতে বিদ্যালয়ে যান। তবে সম্প্রতি সরকারের নতুন গেজেট অনুযায়ী বর্তমান সভাপতি নিজেও এবার সভাপতি থাকতে আগ্রহী নয়। অপরদিকে মহিন উদ্দিন বর্তমান সভাপতির জন্য ফরম সংগ্রহ করতে গেলে প্রধান শিক্ষিক আব্দুস সাত্তার সভাপতি সোহেলকে ফোন দিয়ে জানতে চান তার জন্য ফরম সংগ্রহ করতে কাউকে পাঠিয়েছেন কিনা? এনিয়ে মহিন উদ্দিন এবং তার সহযোগি আব্দুল বাতেন ও আবুল হোসেনের সাথে প্রধান শিক্ষিকের মধ্যে বাগবিতন্ডা হয়। একপর্যায়ে প্রধান শিক্ষিককে বাধ্য করে জোরপূর্বক ফরম নিয়ে যায় তারা। এ সময় সহকারী শিক্ষিকা রাশেদা আক্তার মোবাইল হাতে দাঁড়িয়ে থাকলে তাকে ঘটনা রেকডিং করার অভিযোগে শারীরিকভাবে লাঞ্ছিত করে গালিগালাজ করা হয় এবং তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। পরে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে মোবাইল ফোনটি ফিরিয়ে দেয়া হয়। এদিকে ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকাকে অপদস্ত করায় এলাকায় চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন অভিভাবকরা।
ভুক্তভোগি শিক্ষিকা ও অভিযোগের বাদি রাশেদা আক্তার ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, মহিন উদ্দিনসহ তার সহযোগিরা বিভিন্ন সময় বিদ্যালয়ে এসে নানা চুতায় শিক্ষক-শিক্ষিকাদের অপমান-অপদস্ত করেন। ভয়ে তারা কখনও এসবের প্রতিবাদ করেননি।
এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসীম উদ্দীন জানান, নুরুল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় ৩জনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//