ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কোরআন শুনতে রাস্তায় হাজারো মানুষের ভিড় (ভিডিও)

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

সম্প্রতি নরওয়েতে কোরআন অবমাননার ঘটনায় যখন সারা বিশ্বের মুসলিমরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে, তখন সম্প্রীতি ও ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছে সেখানকার মুসলিমরা। নরডিক মুসলিমদের উদ্যোগে নরওয়ের পার্কে কোরআন তিলাওয়াতের আয়োজন করা হয়। সেই তিলাওয়াত শুনতে সেখানে ভিড় জমায় হাজারো মানুষ।

গত সপ্তাহে কোরআন অবমাননার মতো দুঃখজনক ঘটনার পর তারা নরওয়ের রাস্তায় রাস্তায় ফুল বিতরণ ও পার্কে সাউন্ড বক্সে কোরআনের তিলাওয়াত বাজানো হয়। 

নরডিক মুসলিমদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও সামাজিক মাধ্যম ইউটিউবে প্রকাশিত ছবি ও ভিডিওতে তাদের ফুল বিতরণ ও কোরআন তিলাওয়াত বাজাতে দেখা গেছে। কোরআন তিলাওয়াত শুনতে জড়ো হয়েছে বহু সাধারণ নরডিক।

গত সপ্তাহে নরওয়ের ‘ইসলামবিদ্বেষী’ সংগঠন ‘স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএন) ক্রিসচিয়ানসান্ড শহরে ইসলামবিরোধী বিক্ষোভের আয়োজন করে। এতে কোরআন অবমাননা ও তাতে অগ্নিসংযোগ করে। পাকিস্তানি যুবক ওমর ইলিয়াস এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন এবং তাতে বাধা দেন।

ঘটনায় বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ মুসলিম বিশ্বে বিক্ষোভ ও প্রতিবাদ হয়। তারা এ ঘটনার উপযুক্ত বিচার ও আটক মুসলিম যুবকের মুক্তি দাবি করে এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে নরওয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে। 
 

 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//